1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
dse-cse-sharesangbad

সূচক ও লেনদেনের মিশ্র অবস্থার মধ্য দিয়ে শেষ হয়েছে পুঁজিবাজারের সাপ্তাহিক লেনদেন। গত সপ্তাহে বাজারে বেশিরভাগ শেয়ারের মূল্য বেড়েছে। কিন্তু বড় মূলধনের কিছু কোম্পানির শেয়ারের মূল্য হ্রাসের কারণে সূচক না বেড়ে উল্টো কিছুটা কমেছে। অন্যদিকে গত সপ্তাহে বাজারে লেনদেনে ছিল উর্ধমুখী ধারা।

গত সপ্তাহে ডিএসইতে ৩৮৮টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট কেনাবেচা হয়েছে। এদের মধ্যে ১৮৪টির দাম বেড়েছে, কমেছে ১৬৬টির দাম। আর ৩৮টির দাম ছিল অপরিবর্তিত।

গত সপ্তাহে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের সপ্তাহের চেয়ে ৪ পয়েন্ট কমেছে। আগের সপ্তাহে তা ৭৮ দশমিক ১৪ পয়েন্ট কমেছিল। সপ্তাহের শুরুতে এই সূচকের অবস্থান ছিল ৭ হাজার ১০৫ দশমিক ৬৯ পয়েন্ট। সপ্তাহ শেষে তা ৭ হাজার ২৭ দশমিক ৫৫ পয়েন্টে নেমে এসেছে।

গত সপ্তাহে বাজারমূলধনে শীর্ষ ৩০ কোম্পানির মূল্যসূচক ডিএস৩০ আগের সপ্তাহের চেয়ে ১০ পয়েন্ট কমেছে। সূচকটি আগের সপ্তাহে ৩৩ পয়েন্ট কমেছিল।

গত সপ্তাহে বাজারে লেনদেন কিছুটা বেড়েছে। এ সপ্তাহে ডিএসইতে গড়ে দৈনিক এক হাজার ২৮৫ কোটি ৭৭ লাখ টাকায় নেমে এসেছে, যা আগের সপ্তাহেও ছিল এক হাজার ২২৯ কোটি ৮৫ লাখ টাকা। সপ্তাহে ব্যবধানে ডিএসইতে দৈনিক গড় লেনদেন বেড়েছে ৫৫ কোটি ৯২ লাখ টাকা বা ৪ দশমিক ৫৫ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪