1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

উত্থানের বড় অবদান পাঁচ কোম্পানির

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

সপ্তাহের তৃতীয় কার্যদিবস (২৮ ডিসেম্বর) মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৭৩ পয়েন্ট। বাজারের এমন বড় উত্থানে ২৯ পয়েন্ট বা ৪০ শতাংশ অবদান ৫ কোম্পানির। সূচক বৃদ্ধিতে এমন অবদান রাখা এই ৫ কোম্পানির মধ্যে রয়েছে ব্রিটিশ আমেরিকান টোবাকো, ওয়ালটন, লাফার্জ‌হোল‌সিম বাংলা‌দেশ, রবি আজিয়াটা এবং পাওয়ার গ্রিড লিমিটেড। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, এই ৫ কোম্পানির মধ্যে আজ সূচক বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রেখেছে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.১৫ শতাংশ। কোম্পানিটির অবদানে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১০.২২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৩৭ টাকা ২০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৪৫ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৭.০৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৫৫ টাকায়।

সূচক বৃদ্ধিতে তৃতীয় অবস্থানে উঠে এসেছে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.৭৭ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৬.৫৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩ টাকা ৩০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৪র্থ অবস্থানে উঠে এসেছে রবি আজিয়াটা লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.১৬ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৯৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪ টাকা ৯০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৫ম অবস্থানে উঠে এসেছে পাওয়ার গ্রিড লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৯৬ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.২১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৭ টাকা ৭০ পয়সায়।

এই ৫ কোম্পা‌নির অবদানে আজ ডিএসইর সূচক বে‌ড়েছে ২৯ প‌য়েন্ট। যা আজ ডিএসইর মোট উত্থা‌নের ৪০ শতাংশ। আজ ডিএসইর মোট সূচক বে‌ড়ে‌ছে ৭৩ প‌য়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪