1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

পতন ঠেকানোর সর্বোচ্চ চেষ্টায় ৩ কোম্পানি

  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
share-market-1

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেলো সপ্তাহে প্রধান সূচক কমেছে ১৬৫ পয়েন্ট। এমন বড় পতনেও সূচককে টেনে তোলার সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন কোম্পানি। সূচক বৃদ্ধির জন্য এমন বড় চেষ্টা করেও পতন ঠেকাতে ব্যর্থ হয়েছে কোম্পানি ৩টি। এই তিন কোম্পানির মধ্যে রয়েছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স এবং সোনালী পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ইবিএল সিকিউরিটিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে সপ্তাহজুড়ে সূচক বৃদ্ধির চেষ্টায় সবচেয়ে বেশি অবদান রেখেছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। গেলো সপ্তাহে কোম্পানিটি সূচক বৃদ্ধির চেষ্টায় অবদান রেখেছে ৩.৬০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৮ টাকা ৪০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৭ টাকা। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ২০১ টাকা ৪০ পয়সা।

সপ্তাহজুড়ে সূচক বৃদ্ধির চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। কোম্পানিটির অবদানে গেলো সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৯০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৫ টাকা ৯০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৮ টাকা ৬০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ৮৭ টাকা ৩০ পয়সায়। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ২৭.৩৩ পয়েন্ট।

সপ্তাহজুড়ে সূচক বৃদ্ধির চেষ্টায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে সোনালী পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটির অবদানে গেলো সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.২০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৫৩ টাকা ৫০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮৪ টাকা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ৭৬৯ টাকা ৫০ পয়সা। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ৩২.০৪ পয়েন্ট।

এই তিন কোম্পানির অবদানে ডিএসইর সূচকের পতন ঠেকেছে প্রায় ১০ পয়েন্ট। গেলো সপ্তাহে ডিএসইর প্রধান সূচকের পতন হয়েছে ১৬৫ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪