1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

শেয়ার কিনেছেন ছয় কোম্পানির বিনিয়োগকারীরা

  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

বিদায়ী সপ্তাহে (১২-১৫ ডিসেম্বর) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩ হাজার ৭৩৩ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৮১৬ টাকার শেয়ার ও ইউনিট। এরমধ্যে শীর্ষ লেনদেনের তালিকায় থাকা ১০ কোম্পানির লেনদেন হয়েছে ১ হাজার ৩৭২ কোটি ৯০ লাখ ৪৩ হাজার টাকা। ডিএসই থেকে এ তথ্য জানা যায় ।

লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো- ওয়ান ব্যাংক লিমিটেড, বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, জিএসপি ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস, সোনালী পেপার, সাইফ পাওয়ারটেক, ডেলটা লাইফ ইন্সুরেন্সে, আইএফআইসি ব্যাংক এবং সেনাকল্যাণ ইন্সুরেন্স।

আলোচ্য সপ্তাহে লেনদেনের শীর্ষ কোম্পানিগুলোর মধ্যে ছয় কোম্পানির শেয়ার কিনেছেন বিনিয়োগকারীরা। ফলে লেনদেন বৃদ্ধির সঙ্গে দর বৃদ্ধিতেও এগিয়েছিল কোম্পানিগুলো। কোম্পানি ছয়টি হলো- ফরচুন সুজ, জিএসপি ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস, সোনালী পেপার, ডেলটা লাইফ ইন্সুরেন্স এবং সেনাকল্যাণ ইন্সুরেন্স।

গেল সপ্তাহের লেনদেন তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে ফরচুন সুজ। কোম্পানিটির ১ কোটি ৭১ লাখ ২৯ হাজার ৯২৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৬৯ কোটি ৮৪ লাখ ৩৭ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৯ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৪ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা ৪০ পয়সা বা ১৬.০৭ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও দাঁড়িয়েছে ২০.১৬ পয়েন্টে।

লেনদেনের তালিকার চতুর্থ স্থানে রয়েছে জিএসপি ফাইন্যান্স। কোম্পনিটির ৪ কোটি ৫৬ লাখ ৬ হাজার ৪০৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২৫ কোটি ৫৯ লাখ ৫ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৫৭ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৬৮ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১০ টাকা ৬০ পয়সা বা ৬.৭২ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও দাঁড়িয়েছে ১৬.৩০ পয়েন্টে।

জেনেক্স ইনফোসিস লেনদেন তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে। কোম্পানিটির ৬১ লাখ ৩৭ হাজার ৬২৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১০৭ কোটি ৫ লাখ ৪৯ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৫ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা বা ২১.৩৭ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও দাঁড়িয়েছে ৩১.২১ পয়েন্টে।

সোনালী পেপার লেনদেন তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে। কোম্পানিটির ১৩ লাখ ৬৫ হাজার ৬৬১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৯৮ কোটি ৫৮ লাখ ৯৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৪২ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৬৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১২৬ টাকা ৬০ পয়সা বা ১৯.৬৯ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও দাঁড়িয়েছে ২৮.৮৯ পয়েন্টে।

লেনদেনের তালিকার অষ্টম স্থানে রয়েছে ডেলটা লাইফ ইন্সুরেন্স। কোম্পনিটির ৪০ লাখ ৯০ হাজার ২৭৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৮ কোটি ২০ লাখ ৮৯ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৫৭ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৬৮ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১০ টাকা ৬০ পয়সা বা ৬.৭২ শতাংশ। লাইফ ইন্সুরেন্স হিসাবে কোম্পানিটির পিই রেশিও নেই।

সেনাকল্যাণ ইন্সুরেন্স লেনদেন তালিকার দশম অবস্থানে রয়েছে। কোম্পানিটির ৭০ লাখ ৬৬ হাজার ৬৮৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৬ কোটি ৯৪ লাখ ৪৬ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৫ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা বা ২১.৩৭ শতাংশ। সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও দাঁড়িয়েছে ১৭.৭৬ পয়েন্টে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ