1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

আর্থিক খাতে আট কোম্পানির মুনাফা ইতিবাচক

  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
Finance

পুঁজিবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং আর্থিক খাতে ২৩টি কোম্পানি রয়েছে। এসব কোম্পানির মধ্যে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ১৭টি। কোম্পানিগুলোর মধ্যে ৪৭ শতাংশের মুনাফা (ইপিএস) বেড়েছে। ডিএসই থেকে এতথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , কোম্পানিগুলোর মধ্যে ৮টির বা ৪৭ শতাংশের মুনাফা বেড়েছে, মুনাফা ৪টির বা ২৪ শতাংশের কমেছে, একটির বা ৬ শতাংশের মুনাফা অপরিবর্তিত রয়েছে আর ৪টির বা ২৩ শতাংশ কোম্পানির লোকসান হয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে মুনাফা সর্বোচ্চ ৮৬৭ শতাংশ বেড়েছে প্রাইম ফাইন্যান্সের। দ্বিতীয় সর্বোচ্চ ১৭০ শতাংশ বে লিজিংয়ের এবং তৃতীয় সর্বোচ্চ ১০৫ শতাংশ মুনাফা বেড়েছে বিডি ফাইন্যান্সের । আর মুনাফা সবচেয়ে কম অর্থাৎ ২৬ শতাংশ করে বেড়েছে জিএসপি ফাইন্যান্স ও আইপিডিসির।

নয় মাসে ৪টির বা ২৪ শতাংশ কোম্পানির মুনাফা আগের বছর একই সময় থেকে কমেছে। মুনাফা সবচেয়ে বেশি অর্থাৎ ৮১ শতাংশ কমেছে উত্তরা ফাইন্যান্সের। দ্বিতীয় সর্বোচ্চ ১০ শতাংশ ইসলামিক ফাইন্যান্সের এবং তৃতীয় সর্বোচ্চ ৫ শতাংশ মুনাফা কমেছে ফনিক্স ফাইন্যান্সের।

নয় মাসে ৪টির বা ২৩ শতাংশ কোম্পানির লোকসান হয়েছে। এর মধ্যে তিনটির লোকসান কমেছে আর একটি কোম্পানি মুনাফা থেকে লোকসানে নেমেছে।

এদিকে নয় মাসে আইডিএলসি ফাইন্যান্সের শেয়ারপ্রতি মুনাফা আগের বছর একই সময়ের মতো হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ