1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

বাজার উত্থানের সর্বোচ্চ চেষ্টায় তিন কোম্পানির

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস (১৪ ডিসেম্বর) মঙ্গলবার সূচক কমেছে ৪৪ পয়েন্ট। বাজারের এমন পতনের দিনেও সূচক টেনে বাজারকে উঠানোর সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন কোম্পানি। এই তিন কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচকের পতন কিছুটা ঠেকেছে। এই তিরন কোম্পানির মধ্যে রয়েছে ইউলিভার কনজুমার কেয়ার, ফরচুন সুজ এবং লিনডে বিডি লিমিটেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই ৩ কোম্পানির মধ্যে আজ সূচক বৃদ্ধির চেষ্টায় সবচেয়ে বেশি অবদান রেখেছে ইউনিলিভার কনজুমার কেয়ার বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫ শতাংশ। কোম্পানিটির অবদানে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বাড়ানোর চেষ্টায় অবদান রেখেছে ৩.০৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১৪৭ টাকা ৫০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে দ্বিতীয় সর্বোচ্চ চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ফরচুন সুজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৪৫ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বাড়ানোর চেষ্টায় অবদান রেখেছে ২.৩২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৩ টাকা ১০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে তৃতীয় সর্বোচ্চ চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে লিনডে বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.৪১ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বাড়ানোর চেষ্টায় অবদান রেখেছে ২.১৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬২৮ টাকা ২০ পয়সায়।

এই তিন কোম্পানির আজ ডিএসইর প্রধান সূচক বাড়ানোর চেষ্টায় অবদান রেখেছে ৮ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪