1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

বড় পতনেও বিক্রেতা সংকটের কবলে ছয় কোম্পানি

  • আপডেট সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
Halted1

সপ্তাহের প্রথম কার্যদিবস আজ রোববাজর পুঁজিবাজারে বড় পতন হয়েছে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে আজ ৬৪ পয়েন্টের বেশি। বড় পতনের দিনেও আজ লেনদেনের প্রথমভাগে অন্তত ২০টি কোম্পানির শেয়ার বিক্রেতাশুন্য হয়ে পড়ে। তবে পতন প্রবণতা ভারি হতে থাকলে কোম্পানিগুলোর শেয়ারের বিক্রেতারা জড়ো হতে থাকে। তারপরও শেষ বেলা পর্যন্ত ছয়টি কোম্পানির শেয়ার বিক্রেতা সংকটেই থেকে যায়।

এর আগে গতকাল শনিবার কয়েকটি নিউজ পোর্টালে খবর আসে, তালিকাভুক্ত ৬৪টি স্বল্প মূলধনী কোম্পানির পরিশোধিত মূলধন বৃদ্ধি করার নির্দেশনা দিয়েছে বিএসইসি। এই খবরে আজ লেনদেনের শুরুতেই কোম্পানিগুলোর মধ্যে সবগুলোর শেয়ারদরেই তেজিভাব দেখা যায়। তারমধ্যে অন্তত ২০টির বেশি কোম্পানির শেয়ার বিক্রিতা সংকটে হয়ে হল্টেড হয়ে যায়।
তারপর যখন বাজারে পতন শুরু হয় এবং পতন ভারি হতে থাকে, তখন ওই শেয়ারগুলোর দরও কমতে থাকে।

শেষ বেলা পর্যন্ত যে ৬টি কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়ে হল্টেড থাকে, সেগুলো হলো- এ্যাম্বি ফার্মাসিউটিক্যালস, আরামিট লিমিটেড, ইস্টার্ন লুব্রিকেন্টস, মুন্নো এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি, রহিম টেক্সটাইল মিলস্‌ এবং সোনালী পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেড।

বড় পতনেও বিক্রেতা সংকটের কবলে ছয় কোম্পানিকোম্পানিটির আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৪৭.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৬১.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৮৬.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩৯.১০ টাকা বা ৮.৭৩ শতাংশ বেড়েছে।

আরামিট লিমিটেড: কোম্পানিটির আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২৪.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৫৩ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫৩ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২৮.৪০ টাকা বা ৮.৭৫ শতাংশ বেড়েছে।

ইস্টার্ন লুব্রিকেন্টস: কোম্পানিটির আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬১৮.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭৪৯.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭৪৯.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৩০.৯০ টাকা বা ৫ শতাংশ বেড়েছে।

মুন্নো এগ্রো অ্যান্ড জেনারেল: কোম্পানিটির আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৭৪.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৮০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬১৮ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪৩.১০ টাকা বা ৭.৫০ শতাংশ বেড়েছে।

রহিম টেক্সটাইল: কোম্পানিটির আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫৮.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৮০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৮০.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২২.৫০ টাকা বা ৮.৭২ শতাংশ বেড়েছে।

সোনালী পেপার: কোম্পানিটির আগের দিন শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৪২.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৬৪.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৯১.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪৮.২০ টাকা বা ৭.৫০ শতাংশ বেড়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪