1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

শেয়ার কিনেছেন তিন কোম্পানির বিনিয়োগকারীরা

  • আপডেট সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
share demand

বিদায়ী সপ্তাহে (৫-৯ ডিসেম্বর) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৫ হাজার ৩০৯ কোটি ১ লাখ ৪৬ হাজার ১৭৯ টাকার শেয়ার ও ইউনিট। এরমধ্যে শীর্ষ লেনদেনের তালিকায় থাকা ১০ কোম্পানির লেনদেন হয়েছে ১ হাজার ৫৭৭ কোটি ১৮ লাখ ১৫ হাজার টাকার।

কোম্পানিগুলো হলো- বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক, জিএসপি ফাইন্যান্স, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ডেলটা লাইফ ইন্সুরেন্স, জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, সেনাকল্যাণ ইন্সুরেন্স এবং পাওয়ার গ্রিড লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানা যায় ।

আলোচ্য সপ্তাহে শীর্ষ লেনদেনের কোম্পানিগুলোর মধ্যে তিন কোম্পানির শেয়ার কিনেছেন বিনিয়োগকারীরা। ফলে দর বৃদ্ধিতে এগিয়েছিল কোম্পানিগুলো। বাকি সাত কোম্পানির বিনিয়োগকারীরা শেয়ার বিক্রি করায় সেগুলোর দর কমেছে। যেগুলোর দর বেড়েছে সেগুলো হলো- জিএসপি ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস এবং সেনাকল্যাণ ইন্সুরেন্স। শেয়ার কেনার চাপ থাকায় সপ্তাহজুড়ে কোম্পানিগুলোর দর বৃদ্ধি পেয়েছে।

সপ্তাহজুড়ে তালিকার তৃতীয় স্থানে থাকা জিএসপি ফাইন্যান্সের ৫ কোটি ১৯ লাখ ১৫৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৩৭ কোটি ১৫ লাখ ৭৮ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৭ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২ টাকা ৫০ পয়সা বা ১০.০৮ শতাংশ।

লেনদেনের তালিকার সপ্তম স্থানে থাকা জেনেক্স ইনফোসিসের ৫৮ লাখ ৩৫ হাজার ৪২১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৯৭ কোটি ২৮ লাখ ৮৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৫৭ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৬৮ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১০ টাকা ৬০ পয়সা বা ৬.৭২ শতাংশ।

সেনাকল্যাণ ইন্সুরেন্স লেনদেন তালিকার নবম অবস্থানে রয়েছে। কোম্পানিটির ১ কোটি ৭ লাখ ৪৮ হাজার ৬৬৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৭ কোটি ৮০ লাখ ১০ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৫ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা বা ২১.৩৭ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪