1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন ৩ মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
Market-Movers

পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহের আগের সপ্তাহে (২৮ নভেম্বর-২ ডিসেম্বর) মার্কেট মুভার বা টার্নওভার তালিকায় ছিল- বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ডেলটা লাইফ ইন্সুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, বেক্সিমকো ফার্মা, জেনেক্স ইনফোসিস, ব্র্যাক ব্যাংক এবং ওরিয়ন ফার্মা লিমিটেড।

বিদায়ী সপ্তাহে (৫-৯ ডিসেম্বর) ডিএসইতে মার্কেট মুভার বা টার্নওভার লিডারের তালিকায় এসেছে- বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, জিএসপি ফাইন্যান্স, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ডেলটা লাইফ ইন্সুরেন্স, জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, সেনাকল্যাণ ইন্সুরেন্স এবং পাওয়ার গ্রিড লিমিটেড।

বিদায়ী সপ্তাহে টার্নওভার তালিকায় মার্কেট মুভার হিসেবে নতুন করে উঠে এসেছে জিএসপি ফাইন্যান্স, সেনাকল্যাণ ইন্সুরেন্স এবং পাওয়ার গ্রিড লিমিটেড। ডিএসই সুত্রে এ তথ্য জানা গেছে।

গেল সপ্তাহের লেনদেন তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে জিএসপি ফাইন্যান্স। কোম্পানিটির ৫ কোটি ১৯ লাখ ১৫৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৩৭ কোটি ১৫ লাখ ৭৮ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৭ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২ টাকা ৫০ পয়সা বা ১০.০৮ শতাংশ।

সেনাকল্যাণ ইন্সুরেন্স লেনদেন তালিকার নবম স্থানে রয়েছে। কোম্পানিটির ১ কোটি ৭ লাখ ৪৮ হাজার ৬৬৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৭ কোটি ৮০ লাখ ১০ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৫ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা বা ২১.৩৭ শতাংশ।

লেনদেন তালিকার দশম স্থানে রয়েছে পাওয়ার গ্রিড। কোম্পানিটির ১ কোটি ৪১ লাখ ৮১ হাজার ২৮৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৬ কোটি ৯৮ লাখ ৩৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬১ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৬০ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ১০ পয়সা বা ১.৭৯ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪