1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

বাজার উত্থা‌নের ৩১ শতাংশ অবদান পাঁচ কোম্পা‌নির

  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস (০৭ ডিসেম্বর) মঙ্গলবার সূচক বেড়েছে ৭০ পয়েন্ট। বাজারের এমন বড় উত্থানে ৩১ শতাংশ অবদান ৫ কোম্পানির। সূচক বৃদ্ধিতে এমন অবদান রাখা এই ৫ কোম্পানির মধ্যে রয়েছে বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড, লাফার্জ‌হোল‌সিম বাংলা‌দেশ, ইউনাই‌টেড পাওয়ার, আই‌সি‌বি এবং বে‌ক্সিম‌কো ফার্মা‌সি‌টিক‌্যালস লিমিটেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই ৫ কোম্পানির মধ্যে আজ সূচক বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রেখেছে বে‌ক্সিম‌কো লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.০১ শতাংশ। কোম্পানিটির অবদানে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫.৫৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭০ টাকা ২০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে লাফার্জ‌হোল‌সিম বাংলা‌দেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৮২ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.৮৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮০ টাকা ১০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ইউনাই‌টেড পাওয়ার অ‌্যান্ড ডি‌স্ট্রিবিউশন কোম্পা‌নি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৬৫ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.৪১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৫৮ টাকা ৯০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৪র্থ অবস্থানে উঠে এসেছে আই‌সি‌বি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.১১ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.৭৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৬ টাকা ১০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৫ম অবস্থানে উঠে এসেছে বে‌ক্সিম‌কো ফার্মা‌সি‌টিক‌্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.১৮ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.৬৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১১ টাকা ২০ পয়সায়।

এই ৫ কোম্পা‌নির অবদানে আজ ডিএসইর সূচক বে‌ড়েছে ২২ প‌য়েন্ট। যা আজ ডিএসইর মোট উত্থা‌নের ৩১ শতাংশ। আজ ডিএসইর মোট সূচক বে‌ড়ে‌ছে ৭০ প‌য়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪