1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

লেনদেন তালিকায় নতুন চার মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
Market-Movers

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২১-২৫ নভেম্বর) মার্কেট মুভারের তালিকায় ছিল- বেক্সিমকো লিমিটেড, ওয়ান ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, এনআরবিসি ব্যাংক, ফরচুন সুজ, ডেলটা লাইফ ইন্সুরেন্স, জেনেক্স ইনফোসিস এবং প্রিমিয়ার ব্যাংক।

বিদায়ী সপ্তাহে টার্নওভার তালিকায় মার্কেট মুভার হিসেবে নতুন উঠে এসেছে ওয়ান ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল এবং প্রিমিয়ার ব্যাংক। ডিএসই সুত্রে এ তথ্য জানা গেছে।

সাপ্তাহিক লেনদেনের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ওয়ান ব্যাংক। কোম্পানিটির ২৮ কোটি ৭ লাখ ৪ হাজার ৩৩১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫০০ কোটি ৫৩ লাখ ৩৫ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৪ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৮ টাকা ৯০ পয়সা। সপ্তাহের ব্যবধানে দর বেড়েছে ৪ টাকা ২০ পয়সা বা ২৮.৫৭ শতাংশ।

তালিকার চতুর্থ স্থানে রয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক। কোম্পানিটির ২ কোটি ৪১ লাখ ৯৫ হাজার ৬১৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৬৮ কোটি ৬৮ লাখ ১১ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৪ টাকা ১০ পয়সা। সপ্তাহের ব্যবধানে দর বেড়েছে ৬০ পয়সা বা ৪.৪৪ শতাংশ।

প্যারামাউন্ট টেক্সটাইল লেনদেনের তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে। কোম্পানিটির ৫ কোটি ৮৮ লাখ ১৪ হাজার ৭৫০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৭৭ কোটি ৮০ লাখ ৯৪ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৮ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৯৭ টাকা ৫০ পয়সা। সপ্তাহের ব্যবধানে দর বেড়েছে ৮ টাকা ৬০ পয়সা বা ৯.৬৭ শতাংশ।

প্রিমিয়ার ব্যাংক লেনদেনের তালিকার দশম স্থানে উঠে এসেছে। কোম্পানিটির ১ কোটি ৬০ লাখ ১৮ হাজার ২১০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২৪ কোটি ৪৭ লাখ ৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৬ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৫ টাকা ৩০ পয়সা। সপ্তাহের ব্যবধানে দর কমেছে ১ টাকা বা ৬.১৩ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪