1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

মার্কেট লিডারে নতুন ৪ কোম্পানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
market-leader

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় রয়েছে বেক্সিমকো, ওয়ান ব্যাংক, ফাস্ট সিকিউরিটিজ ইসলামি ব্যাংক, ফরচুন সুজ, কাট্ট্রলী টেক্সটাইল, আইএফআইসি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, বেক্সিমকো ফার্মা, সাইফ পাওয়ার‌টেক ওরিয়ন ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড।

কোম্পানিগুলো হচ্ছে: ওয়ান ব্যাংক, ফাস্ট সিকিউরিটিজ ইসলামি ব্যাংক, ফরচুন সুজ, আইএফআইসি ব্যাংক, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ার‌টেক এবং ওরিয়ন ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড মার্কেট লিডারের তালিকায় আগে থেকে থাকলেও বেক্সিমকো লিমিটেড, কাট্টলী টেক্সটাইল, বেক্সিমকো ফার্মা এবং ওরিয়ন ফার্মাসিটিক্যালস আজ মার্কেট লিডারে নতুন কোম্পানি হিসাবে উঠে এসেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গতকাল সোমবার বেক্সিমকো লিমিটেড ও বেক্সিমকো ফার্মার রেকর্ড ডেটের কারণে কোম্পানি দুটির লেনদেন বন্ধ ছিল। যে কারণে কোম্পানি দুটি মার্কেট লিডারের তালিকা থেকে গতকাল বাদ পড়েছে। আজ আগের মতো কোম্পানি দুটি মার্কেট লিডারে ফিরেছে।

বেক্সিমকো লিমিটেড: আজ বেক্সিমকো লিমিটেডের শেয়ার লেনদেন হয়েছে ৯১ লাখ ৪০ হাজার ৯৩৪টি। যার বাজার মুল্য ছিলো ১৬১ কোটি ৭৮ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ১ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর কমেছে ১ টাকা বা ০.৫৭ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৭৫ টাকা ৬০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৭৪ টাকা ৬০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, বেক্সিমকো লিমিটেডের পিই রেশিও ১০.৬২। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ ক্যাশ ডি‌ভি‌ডেন্ড ঘোষণা করেছে। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) ৩ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ১১ পয়সা।আগের বছর ইপিএস ছিল ১৪ পয়সা।

কাট্টলী টেক্সটাইল: আজ কাট্টলী টেক্সটাইলের শেয়ার লেনদেন হয়েছে ১ কোটি ১০ লাখ ৯৩ হাজার ৩৬৮টি। যার বাজার মুল্য ছিলো ৪১ কোটি ২০ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৫ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ১ টাকা ৭০ পয়সা বা ৪.৭৫ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩৫ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৩৭ টাকা ৫০ পয়সা।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, কাট্টলী টেক্সটাইলের পিই রেশিও ১৯.৯৫। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডি‌ভি‌ডেন্ড ঘোষণা করেছে। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) ৩ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৪ পয়সা।

বেক্সিমকো ফার্মা: আজ বেক্সিমকো ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ১৩ লাখ ১১ হাজার ৪২৯টি। যার বাজার মুল্য ছিলো ২৮ কোটি ৮৭ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৮ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ৫ টাকা ১০ পয়সা বা ২.৩৭ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২১৫ টাকা ৫০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ২২০ টাকা ৬০ পয়সা।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, বেক্সিমকো ফার্মার পিই রেশিও ১৬.৮১। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ ক্যাশ ডি‌ভি‌ডেন্ড ঘোষণা করেছে। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) ৩ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ২৮ পয়সা।আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৪১ পয়সা।

সাইফ পাওয়ারটেক: আজ সাইফ পাওয়ারটেকের শেয়ার লেনদেন হয়েছে ৫৪ লাখ ৩৫ হাজার ৯২৬টি। যার বাজার মুল্য ছিলো ২৩ কোটি ৩৬ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৯ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বেড়েছে ১ টাকা ৮০ পয়সা বা ৪.৩৪ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৪১ টাকা ৩৫ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৪৩ টাকা ৩০ পয়সা।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, সাইফ পাওয়ারটেকের পিই রেশিও ২০.৮২। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ এবং ৬ শতাংশ বোনাস ডি‌ভি‌ডেন্ড ঘোষণা করেছে। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) ৩ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫২ পয়সা।আগের বছর ইপিএস ছিল ৩৭ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪