1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

নতুন তিন কোম্পানি মার্কেট মুভারের তালিকায়

  • আপডেট সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
Market-Movers

বিদায়ী সপ্তাহে (১৪-১৮ নভেম্বর) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে মার্কেট মুভারের তালিকায় ছিল বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি, ব্র্যাক ব্যাংক, ওরিয়ন ফার্মা, এনআরবিসি ব্যাংক, ডেলটা লাইফ ইন্সুরেন্স, ফরচুন সুজ, জেনেক্স ইনফোসিস, স্কয়ার ফার্মা এবং লাফার্জ হোলসিম।

বিদায়ী সপ্তাহে টার্নওভার তালিকায় মার্কেট মুভার হিসেবে নতুন করে উঠে এসেছে ব্র্যাক ব্যাংক, ফরচুন সুজ এবং স্কয়ার ফার্মা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সুত্রে এ তথ্য জানা গেছে।

বিদায়ী সপ্তাহে মার্কেট মুভারের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক। কোম্পানিটির ৫ কোটি ২৩ লাখ ৫৪ হাজার ২৯২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৯৩ কোটি ৯৪ লাখ ২ হাজার টাকা। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪৮ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৫৮ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৯ টাকা ৮০ পয়সা বা ২০.১২ শতাংশ।

ফরচুন সুজ মার্কেট মুভারের তালিকায় সপ্তম স্থানে উঠে এসেছে। কোম্পানিটির ১ কোটি ৯৮ লাখ ৩ হাজার ৫৫৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২১৭ কোটি ৪০ লাখ ৬৮ হাজার টাকা।বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১০৪ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৯ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৫ টাকা ৩০ পয়সা বা ৫.০৯ শতাংশ।

স্কয়ার ফার্মা মার্কেট মুভারের তালিকায় নবম স্থানে রয়েছে। কোম্পানিটির ৬৩ লাখ ৪০ হাজার ২২৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৪২ কোটি ৬১ লাখ ৯৭ হাজার টাকা টাকা।বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২১৬ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২২৪ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৮ টাকা ৭০ পয়সা বা ৪.০২ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪