1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
dividend

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিগুলোর পর্ষদ। বৃহস্পতিবার (১১ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হচ্ছে: মেঘনা সিমেন্ট, সালভো কেমিক্যাল, গোল্ডেন সন, আলিফ ম্যানুফ্যাকচারিং এবং আইসিবি।

মেঘনা সিমেন্ট: কোম্পানির পর্ষদ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা দিয়েছে। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৭৩ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭০.১৪ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

সালভো কেমিক্যাল: কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৬৯ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৬ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

গোল্ডেন সন: কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২.৭৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। সমাপ্ত বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। গত ৩০ জুন কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.২২ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

আইসিবি: ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। সমাপ্ত বছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৪৩ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.৭০ টাকা। গত ৩০ জুন কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৪.৯৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

আলিফ ম্যানুফ্যাকচারিং: কোম্পানির পর্ষদ পরপর দুই হিসাব বছরের লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত বছরে শেয়ারহোল্ডাদের জন্য ১.৫০ শতাংশ নগদ এবং ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে।

২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৪১৯ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.১৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ২০২০ সমাপ্ত বছরের ঘোষিত লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। এই বছরের এজিএম আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪