1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

লভ্যাংশ দিতে ব্যর্থ বস্ত্র খাতের ৮ কোম্পানি

  • আপডেট সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
textile

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫৮টি কোম্পানির মধ্যে ৮টি কোম্পানি এখন পর্যন্ত বিনিয়োগকারীদের লভ্যাংশ দিতে ব্যর্থ হয়েছে। লভ্যাংশ দিতে ব্যর্থ হওয়া এই ৮ কোম্পানির মধ্যে রয়েছে অলটেক্স ইন্ডাস্ট্রিজ, জেনারশেন নেক্সট, দুলামিয়া কটন, আরএন স্পিনিং, সোনারগাঁও টেক্সটাইল, স্টাইল ক্র্যাফ্ট, জাহিন স্পিনিং এবং জাহিন টেক্সটাইল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য টানা ছয় বছর নো লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ০৮ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিলো ১০ টাকা ৩১ পয়সা।

জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য গত তিন বছর নো লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০১ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিলো ০১ পয়সা।

দুলামিয়া কটন লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য তালিকাভুক্তির পর থেকে কোন লভ্যাংশ দিতে পারেনি। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিলো ১ টাকা ২৮ পয়সা।

আরএন স্পিনিং লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিলো ৮৮ পয়সা।

সোনারগাঁও টেক্সটাইল লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৩ টাকা ৩৫ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিলো ৩ টাকা ৭২ পয়সা।

স্টাইলক্রাফ্ট লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিলো। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯৩ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিলো ৪৮ পয়সা।

জাহিন স্পিনিং লিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য নো লভ্যাংশ দিয়েছিলো। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকাসন ছিলো ৩ টাকা ৩৯ পয়সা।

জাহিন টেক্সটাইললিমিটেড: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য কোন লভ্যাংশ ঘোষণা করেনি। আগের বছরও কোম্পানিটি বিনিয়োগকারীদের নো লভ্যাংশ দিয়েছিলো। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ০১ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিলো ৩ টাকা ৭৭ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪