1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

গুজবের ভর পুঁজিবাজারে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
top 10 loser

পুঁজিবাজারে ফের ভর করেছে গুজব। গুজবের কারণে চলতি সপ্তাহজুড়েই মন্দাভাব বিরাজ করছে পুঁজিবাজারে। এরই ধারাবাহিকতায় আজও বড় পতন হয়েছে উভয় বাজারে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে প্রায় ৪৪ পয়েন্ট। আজ সূচক পতনের পাশাপাশি সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে সামান্য বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৩.৬৮ পয়েন্ট বা ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৯৫৪.৩৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৮ পয়েন্ট বা ০.৪২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.৭৬ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৬৮.১৮ পয়েন্টে এবং দুই হাজার ৬০৫.৯৪ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ২৯৫ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৯ কোটি ৭২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৭৫ কোটি ৩৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৭টির বা ৩৯.১০ শতাংশের, শেয়ার দর কমেছে ২০১টির বা ৫৩.৪৬ শতাংশের এবং ২৮টির বা ৭.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৪.৩৬ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪০৪.৬৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২০টির দর বেড়েছে, কমেছে ১৪৩টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪