1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

লভ্যাংশ ঘোষণা পাঁচ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
devedend

পুঁজিবাজারে তালিকাভুক্ত জুনে হিসাব বছর শেষ হওয়া কোম্পানিগুলোর লভ্যাংশ ঘোষণা করছে। এর ধারাবাহিকতায় পাঁচ কোম্পানির পরিচালনা পর্ষদ তাদের শেয়ারহোল্ডারদের জন্য ৩০ জুন, ২০২১ সালের সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সেসব কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হলো: আমান ফিড, আমান কটন, লিগ্যাসি ফুটওয়্যার, কোহিনুর কেমিক্যাল এবং লুব রেফ বাংলাদেশ লিমিটেড।

আমান ফিড: সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৫৩ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২.২৩ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আমান কটন: কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৭২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

লিগ্যাসি ফুটওয়্যার: কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.৮৩ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

কোহিনুর কেমিক্যাল: কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০.৫৪ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭.৫৭ টাকা (রিস্টেটেড)। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৫.৫৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর বিকাল ৩ টায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

লুব-রেফ বাংলাদেশ লিমিটেড: কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৪১ টাকা। গত ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬.৪৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪