1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন

এক নজরে ১৮ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
devedend

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৮ কোম্পানি সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর, ২০২০ ও ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি ২০০ শতাংশ অন্তর্বর্তী ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ প্রাপ্তি নির্ধাণের জন্য আগামী ১১ নভেম্বর কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ২৬ জুলাই কোম্পানিটি অর্থবছরের প্রথম প্রান্তিকের (এপ্রিল-জুন’২১) আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে ২০০ শতাংশ অন্তর্বর্তী ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছিল, যা ইতোমধ্যে শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করা হয়েছে।

দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটি চলতি অর্থবছরে মোট ৪০০ শতাংশ অন্তর্বর্তী ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১৫ টাকা ৭ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১০২ টাকা ৫৪ পয়সা।

আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

স্কয়ার টেক্সটাইললিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ৩ টাকা ৪১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ০.২৭ পয়সা।

আর ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৬৯ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

এমজেএল বিডি লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৭.৫৩ টাকা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯.৬৯ টাকায়।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৭ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সর্বশেষ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৫ টাকা ৪৯ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫২ টাকা ৪৯ পয়সা।

আগামী ৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি ২২ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৬৭ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ২৬ পয়সা।

আগামী ২০ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

বিবিএস ক্যাবলস লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে বোনাস লভ্যাংশ০৫ শতাংশ এবং ক্যাশ লভ্যাংশ ১০ শতাংশ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬ টাকা ০৫ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৫০ পয়সা।

আগামী ২০ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২.৫০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩২ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ২১ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩০ টাকা ৬৩ পয়সা।

আগামী ২৩ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭ টাকা ৫৩ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৫১ পয়সা।

গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭৮ টাকা ২৮ পয়সা।

আগামী ২৩ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ টাকা ৪৯ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৭ টাকা ৮৮ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৮৩ টাকা ১ পয়সা।

আগামী ২৩ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বেক্সিমকো সিনথেটিকস লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান (ইপিএস) ছিল ৯ টাকা ২০ পয়সা।

আর ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ লোকসান (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৭৮ পয়সা।

আগামী ২৩ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

ন্যাশনাল পলিমার লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৮২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৫০ পয়সা (রাইট ইস্যুর জন্য রিস্টেটেড)।

২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৪৯ পয়সা।

আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ২২ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৫০ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ৩ টাকা ৬৪ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭২ টাকা ৫৭ পয়সা।

আগামী ২০ নভেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড : কোম্পানিটি শেয়াহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৩ শতাংশ ক্যাশ ও ১২ বোনাস লভ্যাংশ। ক্যাশ লভ্যাংশ কেবল সাধারণ বিনিয়োগকারীদের জন্য।

কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.০৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫.৫৩ টাকা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৮ টাকা ৪১ পয়সা।। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪০ টাকা ৬২ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

তৌফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম কোম্পানি লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৩১ টাকা।

৩০ জুন, ২০২১ তারিখে শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১২.৫৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১২.৭৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন : কোম্পানিটির সহযোগী প্রতিষ্ঠান ইউনাইটেড আনোয়ারা পাওয়ার ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৬০০ শতাংশ চুড়ান্ত ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে।

ইউনাইটেড পাওয়ার সহযোগী ইউনাইটেড আনোয়ারা পাওয়ারের ৯৯ শতাংশ শেয়ারের মালিক।

নাহি অ্যালমুনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ২ টাকা ১৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ৩১ পয়সা।

৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ৩৮ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ১০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফাস ফাইন্যান্স লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য নো লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থববছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ৬১ পয়সা। আগের বছর লোকসান হয়েছিল ১০ টাকা ১২ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য লোকসান ছিল ১৯৯ টাকা ৭০ পয়সা।

আগামী ৩০ নভেস্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪