1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

১২ কোম্পানির ডিভিডেন্ড মালিকানা নির্ধারণ

  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
dividend

চলতি সপ্তাহে (১২-১৬ সেপ্টেম্বর) শেয়ারবাজারে তালিকাভুক্ত ১২ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড মালিকানা নির্ধারিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে কোম্পানিগুলোর লেনদেন বন্ধ থাকবে। লঙ্কাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

১. দেশ জেনারেল ইন্সুরেন্স: দেশ জেনারেল ইন্সুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস হয়েছে ১ টাকা ৫১ পয়সা এবং নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৯৩ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ সেপ্টেম্বর।

২. সী পার্ল: সী পার্ল ৩০ জুন ২০২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস হয়েছে ৬১ পয়সা এবং নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৬৩ পয়সা। কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে ১৩ সেপ্টেম্বর। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর ২০২১।

৩. পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন ২০২১ অর্থবছরে ফান্ডটি ৮.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটপ্রতি আয় করেছে ২ টাকা ৪ পয়সা। গত বছর লোকসান ছিল ১ টাকা ২৩ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

৪. পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন, ২০২১ অর্থবছরে ফান্ডটি ৮.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ২ টাকা ৮ পয়সা। গত বছর ইউনিটপ্রতি লোকসান ছিল ১ টাকা ২৩ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

৫. ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: ৩০ জুন ২০২১ অর্থবছরে ফান্ডটি ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটপ্রতি আয় করেছে ১ টাকা ৯২ পয়সা। গত বছর ইউনিটপ্রতি লোকসান ছিল ১ টাকা ৩৫ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

৬. এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন, ২০২১ অর্থবছরে ফান্ডটি ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটপ্রতি মোট আয় করেছে ২ টাকা ৬২ পয়সা। গত বছর ফান্ডটি ইউনিটপ্রতি লোকসান দিয়েছিল ১ টাকা ৮১ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

৭. ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন, ২০২১ অর্থবছরে ফান্ডটি ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটপ্রতি মোট আয় করেছে ২ টাকা ৫৪ পয়সা। গত বছর ফান্ডটি ইউনিটপ্রতি লোকসান দিয়েছিল ১ টাকা ২৬ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

৮. ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন, ২০২১ অর্থবছরে ফান্ডটি ৯ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় হয়েছে ২ টাকা ২৪ পয়সা। গত বছর ইউনিটপ্রতি লোকসান ছিল ১ টাকা ৩৭ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

৯. এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন, ২০২১ অর্থবছরে ফান্ডটি ৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি এবার ইউনিটপ্রতি আয় করেছে ২ টাকা। গত বছর লোকসান ছিল ১ টাকা ২৮ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

১০. ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন ২০২১ অর্থবছরে ফান্ডটি ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটপ্রতি মোট আয় করেছে ২ টাকা ৬১ পয়সা। গত বছর ফান্ডটি ইউনিটপ্রতি লোকসান দিয়েছিল ১ টাকা ৩৫ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

১১. আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ৩০ জুন ২০২১ অর্থবছরে ফান্ডটি ৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটে আয় করেছে ২ টাকা ৩২ পয়সা। গত বছর ফান্ডটি ইউনিটপ্রতি লোকসান দিয়েছিল ১ টাকা ৫৮ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ সেপ্টেম্বর ২০২১।

১২. এফবিএফআইএফ : ৩০ জুন, ২০২১ অর্থবছরে ফান্ডটি ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ফান্ডটি ইউনিটপ্রতি আয় করেছে ১ টাকা ৯৩ পয়সা। গত বছর লোকসান ছিল ১ টাকা ৫৫ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ সেপ্টেম্বর।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ