1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

ডেল্টা লাইফের টানা চমক!

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
Delta life

তিনদিন ধরে চলছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্সুরেন্সের টানা চমক। প্রতিদিনই কোম্পানিটির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে কেনাবেচা হয়েছে। তিনদিনে এর শেয়ার দর ১০৩ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ১৪২ টাকায় উঠেছে। দর বেড়েছে ৩৮ টাকা ৭৯ পয়সা বা ৩৭.৪৬ শতাংশ।

আজ (মঙ্গলবার) লেনদেন শুরুর আগে ওপেনিং সেশনেই ২৮ লাখের বেশি শেয়ারের বাই অফার দেখা যায়। যদিও সর্বোচ্চ দরে বিক্রেতারের অবস্থানও ছিল। কিন্তু ক্রেতাদের তুলনায় বিক্রেতাদের শোডাউন ছিল বেশ দুর্বল।

আজ (মঙ্গলবার) লেনদেন শুরুর আগে ওপেনিং সেশনেই ২৮ লাখের বেশি শেয়ারের বাই অফার দেখা যায়। যদিও সর্বোচ্চ দরে বিক্রেতারের অবস্থানও ছিল। কিন্তু ক্রেতাদের তুলনায় বিক্রেতাদের শোডাউন ছিল দুর্বল। যে কারণে সকাল ১০টায় লেনদেন শুরুর হয় সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দর ১৪২ টাকায় এবং শুরুতেই ৪ লাখ ০৬ হাজার শেয়ার লেনদেন হয়। তারপরও ২৪ লাখের বেশি শেয়ারের বাই অফার থেকে যায়।

লেনদেনের দুই ঘন্টা পর দুপুর ১২টায় সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দর ১৪২ টাকায়ই কোম্পানিটির ৮ লাখ ৬৯ শেয়ার লেনদেন হয়। যদিও এ সময়ে বাই অর্ডার কিছুটা কমে যায়। এ সময়ে বাই অর্ডার দেখা যায় ১০ লাখ ৩৪ হাজারের বেশি শেয়ারের।

লেনদেনের শেষদিকে কিছুক্ষণের জন্য হল্টেড ছুটে যায়। তখন কোম্পানিটির শেয়ার দর ১৩৬ টাকা ১০ পয়সায় নেমে যায়। তবে কিছু্ক্ষণ পরই আবার ১৪২ টাকায় বিক্রেতাশুন্য হয়ে যায়। যা লেনদেনের শেষ পর্যন্ত অব্যাহত থাকে।

এরআগে, গত ৪ এপ্রিল শেয়ারটি ৬২ টাকা দরে কেনাবেচা হয়। এরপর থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোম্পানিটির শেয়ার দর। বর্তমানে কোম্পানিটির শেয়ার দর গত এক বছরের মধ্যে সর্বোচ্চ দরে রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ