1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

  • আপডেট সময় : সোমবার, ৩ মে, ২০২১
credit-rating

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানি দুটি হলো: আইডিএল ফাইন্যান্স এবং বেক্সিমকো।

আইডিএল ফাইন্যান্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইডিএল ফাইন্যান্সের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির দীর্ঘমেয়াদে কোম্পানিটির ক্রেডিট রেটিং হয়েছে “এএএ”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-১। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্মাণ করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত কোম্পানিটির আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে এই রেটিং নির্মার্ণ করা হয়েছে।

বেক্সিমকো: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বেক্সিমকোর ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির দীর্ঘমেয়াদে কোম্পানিটির ক্রেডিট রেটিং হয়েছে “এ”। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে এসটি-২। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্মাণ করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড। কোম্পানিটির ”বেক্সিমকো সুকুক আল ইসতিনা ইস্যুর ফলে আগামী ২০২২ সালের ২৬ এপ্রিল পরযন্ত এই রেটিং নির্ধারণ করা হয়েছে।

এছাড়া কোম্পানিটির গত ৪ বছরের অর্থাৎ ২০১৭,২০১৮,২০১৯ এবং ২০২০ সালের আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে এই রেটিং নির্মার্ণ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪