1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

এনআরবিসি ব্যাংকের ১২% ডিভিডেন্ড ঘোষণা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
nrbc

আজ পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এনআরবি কমার্সিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৬ জুন সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ মে।

আলোচিত বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৩৭ টাকা পয়সা। তবে আইপিও পরবর্তী শেয়ার সংখ্যার নিরিখে ডাইলুটেড ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৯৬ পয়সা। গত বছর ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ৯৮ পয়সা ছিল।

অন্যদিকে, আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২ টাকা ৩১ পয়সা। তবে এককভাবে ডাউলুটেড ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৯১ পয়সা। গত বছরের একই সময়ে একক ইপিএস ছিল ১ টাকা ৯৭ পয়সা ছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪