1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

৪ খাতের কারণে ডিএসইর লেনেদেনে বড় পতন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
dse

আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) পুঁজিবাজারে বড় পতন হয়েছে। পতনের বাজারে আজ লেনদেন কমেছে বড় চার খাতে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দিনের শুরু থেকেই উভয় পুঁজিবাজারে নেতিবাচক প্রবণতায় লেনদেন চলে। ডিএসইতে আজ শেয়ার কেনার চেয়ে বিক্রয়াদেশ ছিল বেশি, যে কারণে দিন শেষে সূচকের পতন হয়েছে ৬৩ পয়েন্ট।

এদিকে, ডিএসইতে আজ লেনদেনও কমেছে। আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৮২৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার। যা আগের দিনের চেয়ে ৩৭১ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকার। আজ ডিএসইতে চার খাতে লেনদেন কমেছে। এ চার খাতে লেনদেন কমার কারণে ডিএসইর লেনদেনও কমেছে।

সিমেন্ট খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ৪৯ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন ছিল ৭৪ কোটি ৯০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ২৫ কোটি ৭০ লাখ টাকা।

জ্বালানি খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ৯৪ কোটি ৫০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৭১ কোটি টাকা। আর লেনদেন কমেছে ২৩ কোটি ৫০ লাখ টাকা।

আর্থিক খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ৭৩ কোটি ২০ লাখ টাকা। আগেরদিন লেনদেন হয়েছিল ৬২ কোটি ৫০ লাখ টাকা। আর লেনদেন কমেছে ১০ কোটি ৭০ লাখ টাকা।

ওষুধ ও রসায়ন খাত : এখাতে আজ লেনদেন হয়েছে ১২৭ কোটি টাকা। আগেরদিন লেনদেন ছিল ১১৬ কোটি ৮০ লাখ টাকা। আজ লেনদেন কমেছে ১০ কোটি ২০ লাখ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৮ সেপ্টেম্বর ২০২৪