1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

বড় হতাশা দিয়ে সপ্তাহ শুরু

  • আপডেট সময় : রবিবার, ১৪ মার্চ, ২০২১

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার পুঁজিবাজারে বড় হতাশা দিয়ে সপ্তাহ শুরু হয়েছে। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৯.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৫১৯.১৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৯৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৮.৩৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৪.৮৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৫৭.৮০ পয়েন্টে, ২১২৬.২৯ পয়েন্টে এবং ১১৭৭.৬৮ পয়েন্টে।

আজ ডিএসই ৬২২ কোটি ৪৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৭ কোটি ৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮০৯ কোটি ৫০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৫টির বা ২১.৩৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭২টির বা ৪৯ শতাংশের এবং ১০৪টির বা ২৯.৬৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬.৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৭.৩২ পয়েন্টে। সিএসইতে আজ ২৩৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৫টির দর বেড়েছে, কমেছে ১২৫টির আর ৫৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৯ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ