1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

৪ বছরে ৫ গুণ মুনাফা

  • আপডেট সময় : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
munafa

নতুন কোম্পানিতে মূলধন বিনিয়োগ করে বড় সফলতা পেয়েছে দেশের প্রথম ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি বিডি ভেঞ্চার। প্রযুক্তি খাতের দেশীয় প্রতিষ্ঠান ‘ব্রেন স্টেশন ২৩’–এ বিনিয়োগ করে ৪ বছরে ৫ গুণ মুনাফা পেয়েছে বিডি ভেঞ্চার। এখন প্রতিষ্ঠানটি থেকে বিনিয়োগ করা অর্থ মুনাফাসহ তুলে নিয়েছে। আর ব্রেন স্টেশন শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রস্তুতি নিচ্ছে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিডি ভেঞ্চার ২০১৬ সালে ব্রেন স্টেশনে ১ কোটি টাকার মূলধন বিনিয়োগ করে। তার বিপরীতে প্রতিষ্ঠানটির ৮ দশমিক ৭ শতাংশ শেয়ারের মালিকানা নেয় বিডি ভেঞ্চার। সম্প্রতি এই শেয়ার ছেড়ে দিয়ে বিডি ভেঞ্চার ফেরত পেয়েছে ৫ কোটি টাকা।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে বিডি ভেঞ্চার জানিয়েছে, এজ অ্যাসেট ম্যানেজমেন্টের সঙ্গে সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা বিডি ভেঞ্চারের কাছ থেকে ব্রেন স্টেশনের শেয়ার কিনে নিয়েছে। ১৯ জানুয়ারি বিডি ভেঞ্চারের কার্যালয়ে শেয়ার হস্তান্তরসংক্রান্ত চুক্তি হয়েছে। বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিক-উল-আজম এবং এজ অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী ইমাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আরও পড়ুন…ডিসেম্বর ক্লোজিং ১১২ কোম্পানির লভ্যাংশ ঘোষণার অপেক্ষায় বিনিয়োগকারীরা

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডি ভেঞ্চারের চেয়ারম্যান নুর এ আলম চৌধুরী, এজ রিসার্চ অ্যান্ড কনসালট্যান্সি লিমিটেডের ব্যবস্থাপনা অংশীদার আসিফ এ খান, ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের চেয়ারম্যান মাসুদ খান, এজ অ্যাডভাইজরির অংশীদার মুন্তাকিম আহমেদ ও কাজী ইকুইটিজের পরিচালক কাজী যোবাইদুর রহমান।

ব্রেন স্টেশন দেশের তথ্যপ্রযুক্তি খাতের একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান। ২০০৬ সালে প্রতিষ্ঠানটি কার্যক্রম শুরু করে। চারজনের একটি দল নিয়ে শুরু করা প্রতিষ্ঠানটিতে বর্তমানে ৩৫০ জনেরও বেশি প্রোগ্রামার কাজ করছে। দেশে বসেই যেন ইঞ্জিনিয়াররা আন্তর্জাতিক কোম্পানিগুলোকে সফটওয়্যার, মোবাইল অ্যাপ্লিকেশন সেবা থেকে শুরু করে সব ধরনের প্রযুক্তিগত সেবা দিতে পারে, সেই লক্ষ্যে ব্রেন স্টেশন শুরু থেকে এখন পর্যন্ত কাজ করে চলেছে।

আরও পড়ুন…প্রিমিয়ার ব্যাংক ও যমুনা ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এর আগে ইয়ন গ্রুপের প্রতিষ্ঠান ইয়ন ফুড থেকে মূলধন ফেরত আনে বিডি ভেঞ্চার। জানতে চাইলে বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিক-উল-আজম বলেন, ‘ব্রেন স্টেশনে বিনিয়োগ করে আমরা সফল হয়েছি। প্রতিষ্ঠানটি এখন অনেক দেশে সেবা দিচ্ছে। আমাদের বিনিয়োগের বিপরীতে কয়েক গুণ মুনাফা পেয়েছি।’ তথ্যসূত্র: প্রথমআলো।

আরও পড়ুন…
ডিসেম্বর ক্লোজিং ১১২ কোম্পানির লভ্যাংশ ঘোষণার অপেক্ষায় বিনিয়োগকারীরা
বড় অঙ্কের বোনাস ঘোষণার পরও দাম ধরে রাখতে পেরেছে
চার কোম্পানি নগদ লভ্যাংশ ঘোষণা ১৬৪ কোটি টাকা
মুনাফায় বড় ঊর্ধ্বগতি থাকলেও লভ্যাংশে প্রভাব নেই
বেশি বোনাসে ব্যাপক লোকসান যেসব কোম্পানিতে
জেমিনি সি ফুডে বিনিয়োগ করে কপালে হাত
বেশি বোনাসের করুণ ফল

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪