1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

কারসাজিরোধে সার্ভেইল্যান্স জোরদার করছে বিএসইসি

  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

সেকেন্ডারি মার্কেটে কারসাজিরোধে সার্ভেইল্যান্স সিস্টেম বা নজড়দারি জোরদার করার উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ ও সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সার্ভেইল্যান্সকে গতিশীল করার নির্দেশনা দিয়েছে।

এলক্ষ্যে মঙ্গলবার (০৯ মার্চ) বিএসইসির কার্যালয়ে কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে উভয় স্টক এক্সচেঞ্জ, সিডিবিএল ও সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল) কর্তৃপক্ষের সঙ্গে সভা আয়োজিত হয়েছে।

কমিশন বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় শেয়ারবাজারের সেকেন্ডারি মার্কেটে কারসাজিরোধ করতে চায়। যাতে কোন সাধারন বিনিয়োগকারী কারসাজি চক্রের ফাদেঁ পরে সর্বোস্ব না হারায়। এজন্য বিএসইসিসহ প্রাইমারি রেগুলেটরদের সার্ভেইল্যান্স সিস্টেম বা নজড়দারি জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে। যা আজকের সভায় উপস্থিত সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে এবং এলক্ষ্যে কাজ শুরু করে দেওয়ার জন্য বলা হয়েছে।

সভার বিষয়ে বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বাজারে সার্ভেইল্যান্স শক্তিশালী করার লক্ষ্যে আজ উভয় স্টক এক্সচেঞ্জ, সিডিবিএল ও সিসিবিএলের প্রতিনিধিদের সঙ্গে কমিশনের বৈঠক হয়েছে। এতে উভয় স্টক এক্সচেঞ্জকে সার্ভেইল্যান্স জোরদার করার জন্য বলা হয়েছে। এছাড়া বিনিয়োগকারীদের নিরাপত্তা দেওয়ার জন্য সিডিবিএলকে সার্ভেইল্যান্স চালু করার জন্য বলা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪