1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

হাক্কানী পাল্পের উদ্যোক্তা শেয়ার হস্তান্তর করবেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

কাগজ ও মুদ্রণ শিল্প খাতের কোম্পানি হাক্কানী পাল্প অ্যান্ড পেপার মিলস লিমিটেডের উদ্যোক্তা পরিচালক গোলাম মোস্তফা শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক গোলাম মোস্তফার কাছে থাকা কোম্পানির মোট ১০ লাখ ৬৬ হাজার ৬৬৬ শেয়ারের মধ্য থেকে ৫ লাখ শেয়ার, তার স্ত্রী মমতাজ বেগমকে স্টক এক্সচেঞ্জের লেনদেন সিস্টেমের বাইরে উপহার হিসেবে দেবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে সিএসই’র অনুমোদনসাপেক্ষে উল্লিখিত পরিমাণ হস্তান্তর করবেন।

কোম্পানির মোট এক কোটি ৯০ লাখ শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৫১ দশমিক ৫৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১০ দশমিক ২৪ শতাংশ ও বাকি ৩৮ দশমিক ১৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর অপরিবর্তিত থেকে প্রতিটি শেয়ার সর্বশেষ ৭৪ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৭৪ টাকা। দিনজুড়ে ১১১টি শেয়ার চারবার হাতবদল হয়, যার বাজারদর ১০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৭৪ টাকা থেকে সর্বোচ্চ ৭৪ টাকায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ৬১ টাকা থেকে ১১৯ টাকার মধ্যে ওঠানামা করে।

কোম্পানিটি ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৯ কোটি টাকা। রিজার্ভের পরিমাণ ৩০ কোটি ৫১ লাখ টাকা।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে দুই শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে সাত পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৮২ পয়সা। এর আগে ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে দুই শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি লোকসান হয়েছে এক টাকা ১১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৬ টাকা সাত পয়সা। ওই সময় মোট লোকসান করেছে দুই কোটি ১১ লাখ ৪০ হাজার টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ