1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

ই-জেনারেশন আইপিও লটারির ড্র আজ

  • আপডেট সময় : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
ipo

তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি ই-জেনারেশন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র অনুষ্ঠিত আজ। এদিন সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে প্রাথমিক আইপিওর মাধ্যমে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। এর আগে গত ১২ জানুয়ারি থেকে কোম্পানিটি আইপিও আবেদন গ্রহণ করে, যা চলে ১৮ জানুয়ারি পর্যন্ত।

জানা যায়, কোম্পানিটির মোট আবেদন জমা পড়েছে ৬১১ কোটি ৪৩ লাখ ৫৫ হাজার টাকার, যা কোম্পানিটির চাহিদার তুলনায় প্রায় ৪০ দশমিক ৭৬ গুণ বেশি। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৫ কোটি ৬০ লাখ টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ১৬ কোটি ১১ লাখ ৪০ হাজার টাকার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ১১ কোটি ৫২ লাখ টাকার এবং মিউচুয়াল ফান্ড ছাড়া যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৭২ কোটি ৯ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

গত বছরের ২১ অক্টোবর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৪৫তম নিয়মিত সভায় এ কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। সূত্রমতে, আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১০ টাকা ইস্যু মূল্যের এক কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার বিক্রি করে ১৫ কোটি টাকা তুলবে, যা দিয়ে বাণিজ্যিক স্পেস ক্রয়, ঋণ পরিশোধ, ডিজিটাল হেলথকেয়ার প্ল্যাটফর্ম উন্নয়ন এবং আইপিও খরচ পরিচালনা করা হবে।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮২ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪