1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

লেনদেন শুরুর আগে মুনাফা কমার তথ্য দিল মীর আখতার

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

পুঁজিবাজারে বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা নেয়া মীর আখতার লিমিটেডের শেয়ার লেনদেন আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে।

এই লেনদেন শুরুর আগে কোম্পানিটি ২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর মাসের আর্থিক অবস্থা প্রকাশ করেছে। এই প্রান্তিকে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমে গেছে। তবে জুলাই-ডিসেম্বর মাসের হিসাবে মুনাফা বেড়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) জানিয়েছে, অক্টোবর-ডিসেম্বর মাস পর্যন্ত প্রান্তিকে মুনাফা হয়েছে ১১ কোটি ৭ লাখ ২০ হাজার টাকা। এতে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ পয়সা। আগের বছরের একই সময়ে মোট মুনাফা হয় ১১ কোটি ৪৫ লাখ টাকা। এতে শেয়ার প্রতি মুনাফা হয় ১ টাকা ১৫ পয়সা।

অপরদিকে, জুলাই-ডিসেম্বর মাসে মোট মুনাফা হয়েছে ২১ কোটি ৫১ লাখ ২০ হাজার টাকা। এতে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ২ টাকা ১৫ পয়সা। আগের বছরের একই সময়ে মোট মুনাফা হয় ২০ কোটি ৭৪ লাখ ৬০ হাজার টাকা। এতে শেয়ার প্রতি মুনাফা হয় ২ টাকা ৭ পয়সা।

সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যবসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচের জন্য মীর আখতারকে বুক বিল্ডিং পদ্ধতিতে ১২৫ কোটি টাকা উত্তোলন করার অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এরপর যোগ্য বিনিয়োগকারীরা বিডিংয়ে অংশ নিয়ে কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইস নির্ধারণ করে ৬০ টাকা। এর ওপর ভিত্তি করে ১ কোটি ৩ লাখ ৮৫ হাজার ৭৪৭টি সাধারণ শেয়ার আইপিওতে ৫৪ টাকা করে ইস্যুর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৬ কোটি ৮ লাখ ৩৩ হাজার ২০০ টাকা উত্তোলন করেছে কোম্পানিটি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪