1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

২০ ব্রোকারেজ হাউজের সঙ্গে বিএসইসির বৈঠক আজ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

শেয়ারবাজারে লেনদেন ও ব্রোকারেজ হাউজগুলোর আর্থিক সক্ষমতা বৃদ্ধি, বাজারে স্থিতিশীলতা আনয়ন ও বিনিয়োগ বাড়াতে ভালো মৌলভিত্তিসম্পন্ন কোম্পানি তালিকাভুক্তি, বিদেশি বিনিয়োগ আকৃষ্টে প্রতিবন্ধকতাগুলো দূরকরণ এবং বিনিয়োগকারীদের আস্থা অর্জন করে শীর্ষ স্থানীয় ২০টি ব্রোকারেজ হাউজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সিকিউরিটিজ কমিশন ভবনের সম্মেলন কক্ষে বিকেল ৪টায় ব্রোকারেজ হাউসগুলোর শীর্ষ প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবে বিএসইসি। মঙ্গলবার (২২ অক্টোবর) বিএসইসির সার্ভিল্যান্স ডিপার্টমেন্টর উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি সভার নোটিস জারি করা হয়েছে।

বৈঠকে ডাকা ২০ ব্রোকারেজ হাউজগুলোর নাম হলো- আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড, সিটি ব্রোকারেজ লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, শান্ত সিকিউরিটিজ লিমিটেড, শেলটেক ব্রোকারেজ লিমিটেড, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, আইডএলসি সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, রয়্যাল ক্যাপিটাল লিমিটেড, বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এবং শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড।

বৈঠকের বিষয়ে বিএসইসির জারি করা চিঠিতে উল্লেখ করা হয়েছে, শেয়ারবাজারের উন্নয়নের জন্য বর্তমান বাজার পরিস্থিতি এবং অন্যান্য সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিএসইসির সম্মেলন কক্ষে বিকাল ৪টায় একটি সভা আয়োজন করা হয়েছে। সভায় সভাপতিত্ব করবেন বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ। প্রাসঙ্গিক আলোচনা করার জন্য ২০টি ব্রোকারেজ হাউজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিএসই) সভায় উপস্থিত হওয়ার অনুরোধ করা যাচ্ছে।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, শেয়ারবাজারে শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজের প্রতিনিধিদের সঙ্গে আমরা বৈঠক করব। শেয়ারবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে তাদের সঙ্গে আলোচনা করা হবে। বিশেষ করে বর্তমান প্রেক্ষাপটে শেয়ারবাজারে লেনদেনের পরিমাণ বাড়াতে স্টক ব্রোকার ও স্টক ডিলারদের কী ধরনের পলিসি সাপোর্ট প্রয়োজন, সে বিষয়ে আমরা আলোচনা করব।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ