1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

‘শেয়ারবাজার উন্নয়নে ভালো কোম্পানি তালিকাভুক্ত করতে হবে’

  • আপডেট সময় : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

রাষ্ট্রায়াত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান অধ্যাপক আবু আহমেদ বলেছেন, দেশের শেয়ারবাজার উন্নয়নে ভালো কোম্পানি তালিকাভুক্ত করতে হবে।

আজ বুধবার (০৯ অক্টোবর) বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০২৪ উপলক্ষে আয়োজিত ‘বিনিয়োগ এবং বিনিয়োগকারীদের স্থিতিস্থাপকতার মূল বিষয়গুলি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এবং ডিবিএর যৌথ আয়োজনে হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএসইর চেয়ারম্যান মমিনুল ইসলাম এবং সিএসইর চেয়ারম্যান একেএম হাবিবুর রহমান।

অধ্যাপক আবু আহমেদ বলেন, ডিএসইর সময় হয়েছে হারানো লিডারশিপ ফিরে পাওয়ার। আপনারা শক্ত হোন। পাশের দেশ ভারতের শেয়ারবাজার থেকে আমরা অনেক পিছিয়ে কেন? আপনারা আওয়াজ তুলুন। প্রয়োজনে মন্ত্রণালয় এবং উপদেষ্টার কাছে আপনাদের প্রস্তাবনা নিয়ে যান।

আইসিবি চেয়ারম্যান আইসিবি প্রসঙ্গে বলেন, আইসিবির মতো একটা রুগ্ন প্রতিষ্ঠানে আমাকে দেয়া হয়েছে। এখানে আমার প্রতিদিন চা খাওয়া ছাড়া আর কিছু করার থাকে না। কারণ আইসিবির কিছুই নেই। আমি এগুলো এখনি বলে রাখছি কারণ পরে আপনারা আমার থেকে জানতে চাইবেন আইসিবির চেয়ারপার্সন হিসেবে আমার অর্জন কী।

আবু আহমেদ বলেন, বিগত বছরে আইসিবির অবস্থান এতই খারাপ, যে শেয়ার তারা ৮০ টাকায় কিনেছে সেই শেয়ার আমি ১০ টাকায়ও কিনতাম না।

শেয়ারবাজারের এ বিশ্লেষক বলেন, তালিকাভুক্ত কোম্পানির সব খাতেই বড় বড় কিছু গ্যাপ রয়েছে। দেশকে, পুঁজিবাজারকে এবং বিনিয়োগকারীদের কিছু দিতে হলে, ভালো কোম্পানি বাজারে আনতে হবে। বড় এবং ভালো কোম্পানিগুলো বাজারে নেই। তাদেরকে জনগণের স্বার্থের কথা চিন্তা করে বাজারে আসতে হবে। জনগণের স্বার্থই হলো সবথেকে বড়।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন ডিবিএর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এজিএম সাত্বিক আহমেদ শাহ, ডিবিএর ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার, ডিসিসিআই প্রেসিডেন্ট আশরাফ আহমেদ, বিআইবিএমের প্রেসিডেন্ট প্রশান্ত কুমার ব্যানার্জি, যুক্তরাষ্ট্রের ফেডারাল রিজার্ভ ব্যংকিং সুপার্ভিশনের সাবেক সহকারী পরিচালক সাবেথ সিদ্দিক এবং ডিএসইর জিএম ও সিওও মো. সামিউল ইসলাম।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪