1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

লংকাবাংলা ফাইন্যান্সের নতুন এমডি হুমায়রা আজম

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪

লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন হুমায়রা আজম। আর্থিক খাতে তিনি গত ৩৪ বছর ব্যবসায়িক পুনর্গঠন ও পরিবর্ধনে বহুমাত্রিক চ্যালেঞ্জ মোকাবিলায় নেতৃত্বের পরিচয় দিয়ে আসছেন।

হুমায়রা আজম ব্যাংকিং ও নন-ব্যাংকিং খাতে দেশের প্রথম নারী প্রধান নির্বাহী হিসেবে ট্রাস্ট ব্যাংক ও আইপিডিসি ফাইন্যান্সে কর্মরত ছিলেন। পেশাগত জীবনে তিনি কর্পোরেট ব্যাংকিং, বাণিজ্যিক ব্যাংকিং, বৈদেশিক বাণিজ্য, ট্রেজারি, রিটেইল ব্যাংকিং, সম্পদ ব্যবস্থাপনা, শাখা ব্যাংকিং, ইসলামিক ব্যাংকিং, ঋণ ব্যবস্থাপনা, মূলধন ব্যবস্থাপনা, আর্থিক প্রতিষ্ঠান ও সিকিউরিটিজের বিভিন্ন শাখায় কাজ করেছেন।

হুমায়রা আজম ১৯৯০ সালে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি তিনটি বহুজাতিক ব্যাংক, একটি আর্থিক প্রতিষ্ঠান এবং দুটি স্থানীয় বেসরকারি ব্যাংকের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার মেয়াদকালে এইচএসবিসি বাংলাদেশ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং আইপিডিসি ফাইন্যান্স শক্তিশালী কাঠামো গঠন থেকে শুরু করে ব্যবসা সম্প্রসারণ এবং সফল কৌশল বাস্তবায়নে দক্ষতার পরিচয় দিয়েছে।

হুমায়রা আজমের প্রাপ্ত পুরস্কারগুলোর মধ্যে জেসিআই উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড ও ব্র্যাক ব্যাংকের টপ উইমেন ব্যাংকার্স অ্যাওয়ার্ড উল্লেখযোগ্য।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪