1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

পতনের বাজারেও শেয়ার ছাড়লেন ১২ কোম্পানির উদ্যোক্তারা

  • আপডেট সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

চলতি বছরের জুলাই মাসে শেয়ারবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানিতে উদ্যোক্তাদের শেয়ার ধারণ কমেছে। কোম্পানিগুলো হলো-

এশিয়া প্যাসেফিক ইন্স্যুরেন্স, ক্রাউন সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, আইএফআইসি ব্যাংক, মাইডাস ফাইন্যান্স, নর্দার্ন ইন্স্যুরেন্স, এনআরবিসি ব্যাংক, প্রিমিয়ার সিমেন্ট, প্রাইম ব্যাংক,সাউথ বাংলা ব্যাংক, ইউসিবি ব্যাংক ও ইউনিলিভার কনজিউমার কেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও আমার স্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

এশিয়া প্যাসেফিক ইন্স্যুরেন্স

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৩৭.৬৩ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৩৬.৬৯ শতাংশে। যার ফলে জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.৯৪ শতাংশ।

ক্রাউন সিমেন্ট

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৬৭.০৮ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৬৫.৩৩ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ১.৭৫ শতাংশ।

জিপিএইচ ইস্পাত

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৪৯.৬১ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৪৬.৭৬ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ২.৮৫ শতাংশ।

আইএফআইসি ব্যাংক

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৬.১৪ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৬.০৪ শতাংশে। যার ফলে জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.১০ শতাংশ। কোম্পানিটিতে সরকারি শেয়ার রয়েছে ৩২.৭৫ শতাংশ।

মাইডাস ফাইন্যান্স

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৪০.৬৮ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৩৮.৬৭ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ২.০১ শতাংশ।

নর্দার্ন ইন্স্যুরেন্স

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৩৫.৫৬ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৩৩.৫৬ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ২ শতাংশ।

এনআরবিসি ব্যাংক

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৬৬.৯৪ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৬৪.৩৮ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ২.৫৬ শতাংশ।

প্রিমিয়ার সিমেন্ট

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৪৬.৫৯ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৪৫.৪৮ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ১.১১ শতাংশ।

প্রাইম ব্যাংক

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৪৩.২৮ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৪১.০১ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ২.২৭ শতাংশ।

সাউথ বাংলা ব্যাংক

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৭০.৭৭ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৬৬.৪১ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ৪.৩৬ শতাংশ।

ইউসিবি ব্যাংক

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৩৫.৮৭ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৩১.৮৭ শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ৪ শতাংশ।

ইউনিলিভার কেয়ার

৩০ জুন, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৯১.৬২ শতাংশ। যা ৩১ জুলাই, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৯১.৩৪শতাংশে। জুলাই মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.২৮ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪