1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে কাজ করবো : মাকসুদ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

শেয়ারবাজারে ১৫ লাখ বিনিয়োগকারী আছে কিন্তু সবাই সক্রিয় নয়, তাদের আস্থা ফিরিয়ে এনে সক্রিয় করতে হবে। আগামী চার বছরে শেয়ারবাজারে বিনিয়োগকারীর সংখ্যা বাড়িয়ে কিভাবে ৫০ লাখে উন্নীত করা যায়, তা নিয়ে ভাবতে হবে। একইসঙ্গে অতীতের ভুলগুলো শোধরাতেও কাজ করতে হবে।

বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ আজ সোমবার (১৯ আগস্ট ) বিএসইসিতে দায়িত্ব গ্রহণকালে এমন প্রত্যয় ব্যক্ত করেন।

বিএসইসির চেয়ারম্যান পদে যোগদানের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় খন্দকার রাশেদ মাকসুদ বলেন, বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে সাধ্যমতো কাজ করবো।

এর আগে সকালে অর্থ মন্ত্রণালয়ে যোগদান প্রক্রিয়া সম্পন্ন শেষ করে বিকেল ৩টা ১০ মিনিটে বিএসইসিতে যান তিনি। সেখানে বিএসইসি’র সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারিরা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে অভ্যর্থনা জানান।

এর আগে, রোববার (১৮ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব ফরিদা ইয়াসমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিএসইসির নতুন চেয়ারম্যান হিসেবে খন্দকার রাশেদ মাকসুদকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, খন্দকার রাশেদ মাকসুদকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন ১৯৯৩ এর ধারা ৫ ও ৬ বিধান প্রতিপালন ও উক্ত আইনের ধারা ৫(২) অনুসারে তাকে আগামী চার বছরের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হল।

প্রসঙ্গত, শেখ হাসিনা সরকারের পতনের পর গত ১১ আগস্ট বিএসইসি’র চেয়ারম্যান পদ থেকে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম পদত্যাগ করেন। এর এক দিন পর ১২ আগস্ট পদত্যাগ করেন সংস্থাটির দুজন কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ ও ড. রুমানা ইসলাম।

চেয়ারম্যান ও দুই কমিশনারের পদত্যাগের পর শেয়ারবাজার অনেকটা নেতৃত্বহীন অবস্থায় চলছিল। অভিভাবকহীন অবস্থা থেকে শেয়ারবাজারের হাল ধরতে অন্তর্বর্তী সরকার গত ১৩ আগস্ট আন্তর্জাতিক মুদ্রা তহবিলের সাবেক কর্মকর্তা মাশরুর রিয়াজকে বিএসইসি’র চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেয়।

তবে মাসরুর রিয়াজের যোগ্যতা ও অন্যান্য বিভিন্ন বিষয় নিয়ে নানা রকম প্রশ্ন উঠলে তিনি গত ১৭ আগস্ট বিএসইসি’র চেয়ারম্যান পদে যোগ দিতে অপারগতা প্রকাশ করেন।

এর পরের দিন ১৮ আগস্ট বিএসইসি’র চেয়ারম্যান হিসাবে নতুন নিয়োগ দেওয়া হয় স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রাশেদ মাকসুদকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪