1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

বিএসইসি’র নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসাবে নিয়োগ পেয়েছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাবেক কর্মকর্তা ড. এম মাসরুর রিয়াজ।

নতুন নিয়োগ পাওয়া এই চেয়ারম্যানের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র ষড়যন্ত্র করছে বলে অভিযোগ তুলেছে পুঁজিবাজার ক্ষুদ্র বিনিয়োগকারী ঐক্য ফোরাম।

আজ বৃহস্পতিবার (১৪ আগস্ট) মতিঝিল ঢাকা স্টক এক্সচেঞ্জ ভবণের সামনে মানববন্ধনে এই অভিযোগ করেন ক্ষুদ্র বিনিয়োগকারীরা।

পুঁজিবাজার ক্ষুদ্র বিনিয়োগকারী ঐক্য ফোরামের সভাপতি মানিক বলেন, অন্তর্বর্তী সরকারের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে। এই সরকার শেয়ারবাজারের উন্নয়ন করবে। গত ১৩ আগস্ট অন্তর্বর্তী সরকার বিএসইসি’র নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে।

তিনি বলেন, নতুন চেয়ারম্যান ড. এম. মাসরুর রিয়াজের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলেছেন এক শ্রেণির অসাধু চক্র। আমরা এর সঠিক তদন্ত চাই এবং নতুন চেয়ারম্যানের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা প্রমাণ হলে এসব অসাধু চক্রকে কঠিন শাস্তির ব্যবস্থা করার দাবি জানাই।

পুঁজিবাজার ক্ষুদ্র বিনিয়োগকারী ঐক্য ফোরামের সভাপতি বলেন, আমরা আজ এখানে যারা উপস্থিত হয়েছি তারা সবাই ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারী। আমাদের ক্ষতির শেষ নেই। গত এক যুগ থেকেই আমরা শেয়ারবাজার থেকে মুনাফা নিতে পারছি না। এর একমাত্র কারণ আমাদের শেয়ারবাজার অনিয়ম-দুর্নীতি ও লুটপাটকারীদের হাতে চলে গিয়েছিলো।

তিনি অভিযোগ করেন, আমরা যারা শেয়ারবাজার নিয়ে আন্দোলন করেছিলাম তারা নিরাপত্তাহীনতায় ছিলাম। এখন সবাই ঐক্যবদ্ধ হয়েছি, আমরা বিশ্বাস করি যারা নতুন সরকারের দায়িত্ব নিয়েছে তারা সবাই সৎ ও যোগ্য। তারা সামনে আমাদেরকে একটি সুন্দর ও বিশ্বমানের শেয়ারবাজার উপহার দেবেন।

মানববন্ধনে উপস্থিত বিনিয়োগকারীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তারা গত ১৫ বছর শেয়ারবাজার লুটপাটকারী আখ্যা দিয়ে সালমান এফ রহমানসহ শেয়ারবাজার লুটপাটের সঙ্গে জড়িত সকলের বিচারের আওতায় আনার দাবি জানান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪