1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

রূপালী ব্যাংকের ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : সোমবার, ১০ জুন, ২০২৪
rupali bank

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ হিসাব বছরে পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান রূপালী ব্যাংক পিএলসির পর্ষদ বিনিয়োগকারীদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। লভ্যাংশসংক্রান্ত রেকর্ড ডেট ও বার্ষিক সাধারণ সভার অন্যান্য তথ্য অপরিবর্তিত থাকবে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

গত ২ মে ডিএসইতে ব্যাংকটি সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেয়ার ঘোষণা দেয়। গত শনিবার লভ্যাংশ পুনর্বিবেচনায় ব্যাংকটির পর্ষদ সভায় স্টক লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নেয়া হবে। 

এদিকে ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ৩০ জুলাই এজিএম করবে ব্যাংকটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ১২ জুন। 

তথ্য অনুসারে, ২০২৩ হিসাব বছরে রূপালী ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬১ পয়সা (পুনর্মূল্যায়িত)। গত ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬ টাকা ৯০ পয়সায়।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ব্যাংকটির ইপিএস হয়েছে ৪৯ পয়সা, আগের বছর একই প্রান্তিকে যা ছিল ৩৮ পয়সা। সে হিসাবে ব্যাংকটির সমন্বিত ইপিএস বেড়েছে ২৮ দশমিক ৯৫ শতাংশ। গত ৩১ মার্চ শেষে ব্যাংকটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৭ টাকা ৭ পয়সায়।

সমাপ্ত ২০২২ হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৬১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৩৬ টাকা ১০ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৭ টাকা ১৩ পয়সায় (পুনর্মূল্যায়িত)। এ হিসাব বছরেও কোনো লভ্যাংশ দেয়নি ব্যাংকটি। 

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে রূপালী ব্যাংক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪