1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

শেয়ারবাজার : শুরুতে আতঙ্ক ছড়িয়ে শেষে স্বস্তি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

দুই দিনে সূচক ৯১ পয়েন্ট উধাও হওয়ার পর আগের দিন বুধবার শেয়ারবাজার ঘুরে দাঁড়িয়েছিল। তারই ধারাবাহিকতায় আজ সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবারও ( ০৪ এপ্রিল) উত্থান প্রবণতায় লেনদেন শুরু হওয়ার কথা ছিল।

এদিন ঠিকঠাক মতো লেনদেন শুরুও হয়েছিল। কিন্তু কিছুক্ষণ পরই সেই প্রবণতায় ছেদ পড়ে। অনিবার্য হয়ে দেখা দেয় পতনের ছোবল। বাজারে ফের আতঙ্ক ভর করতে থাকে। তবে সেই আতঙ্ক বেশিক্ষণ স্থায়ী হয়নি। আবারও বাজার ঘুরে দাঁড়ায়। যা দিনের শেষ পর্যন্ত অব্যাহত থাকে। ফলে আজও ইতিবাচক প্রবণতার আশা দেখিয়ে উভয় বাজারের লেনদেন শেষ হয়।

বৃহস্পতিবারের বাজার পর্যালোচনা

আজ বৃহস্পতিবার (০৪ এপ্রিল) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৯৬ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ৯.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪ পয়েন্টে।

আজ ডিএসইতে ৪৩৬কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি ৯৬ লাখ টাকার। আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ২ কোটি ৭৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৯৭টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২২টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ১৪ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ১৯১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ১৮৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ১১২টির, কমেছিল ৪৪টির এবং অপরিবর্তিত ছিল ২৭টি প্রতিষ্ঠানের।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ