1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে খাদ্য খাতের ৫ কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪

শেয়ারবাজারের তালিকাভুক্ত খাদ্য খাতের ২১টি কোম্পানির মধ্যে এই পর্যন্ত ২০টি কোম্পানি শেয়ার ধারণ তথ্য আপডেট করেছে। এরমধ্যে চলতি বছরের জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে ৫টি কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১২টির এবং অপরিবর্তি রয়েছে ৩টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া ৫টি কোম্পানি হলো- বিডি থাই ফুড, এমারেল্ড অয়েল, গোল্ডেন হার্ভেস্ট, অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড।

বিডি থাই ফুড

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বিডি থাই ফুডের। জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৮.৪০ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ২.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৬.৩৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৫.৯৯ শতাংশ থেকে ২.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.০১ শতাংশে।

এমারেল্ড অয়েল

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৯৭ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.৬৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৩৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৪২ শতাংশ থেকে ০.৬৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.০৬ শতাংশে।

গোল্ডেন হার্ভেস্ট

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৭.৪৯ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৭.৩৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৪২ শতাংশ থেকে ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.০৬ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.৩১ শতাংশ অপরিবর্তিত রয়েছে।

অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.০০ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৯৬ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ২৪.৭৫ শতাংশ থেকে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.৫০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১১.৫৯ শতাংশ থেকে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৮৮ শতাংশে।

ইউনিলিভার কনজ্যুমার কেয়ার

জানুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.১৫ শতাংশ, যা ফেব্রুয়ারি মাসে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.১৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪.০৭ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.০৯ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.১১ শতাংশ অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ