1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

চার কোম্পানির শেয়ার কিনতে পারেনি বিনিয়োগকারীরা

  • আপডেট সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪

দীর্ঘ এক মাসেরও বেশি সময় যাবত ধারাবাহিক পতনের পর আজ বুধবার (২০ মার্চ) দেশের শেয়ারবাজার উত্থানের মুখ দেখেছে। আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩০৫টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। বিপরীতে ৫২টি কোম্পানির দাম কমেছে। এমন ইতিবাচক অবস্থায় চারটি কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ চুড়ায় লেনদেন হয়ে দিনের প্রথম ভাগেই হল্টেড হয়ে যায়। যে কারণে কোম্পানিগুলোর শেয়ার বিনিয়োগকারীরা শেষ বেলা পর্যন্ত কেনার চেষ্টা করেও কিনতে পারেনি।

কোম্পানিগুলো হলো- শাইনপুকুর সিরামিক, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, গোল্ডেন সন এবং ইউনিয়ন ক্যাপিটাল।

কোম্পানিগুলোর মধ্যে আজ শাইনপুকুর সিরামিক ও খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের দাম বেড়েছে ১০ শতাংশ করে। আর গোল্ডেন সনের দাম বেড়েছে ৯.৭৯ শতাংশ এবং ইউনিয়ন ক্যাপিটালের ৯.৭৫ শতাংশ।

কোম্পানিগুলো মধ্যে সাম্প্রতিককালে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ও ইউনিয়ন ক্যাপিটালের সর্বোচ্চ দরপতন হয়েছে। এই দুই কোম্পানির বিনিয়োগকারীরাদের মোটেও ঘুম নেই। এরমধ্যে প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের বিনিয়োগকারীদের অর্ধেকের বেশি মুলধন গায়েব হয়ে গেছে।

তথ্য বিশ্লেষেণে দেখা যায়, গত গত ৫ ফেব্রুয়ারি খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ারের ক্লোজি দাম ছিল ৫৬ টাকা ৮০ পয়সা। তারপর থেকে শেয়ারটির ধারাবাহিক পতন হয়। আজ ক্লোজিং হয়েছে ২৬ টাকা ৪০ পয়সায়। দেড় মাসের ব্যবধানে শেয়ারটির দাম কমে গেছে প্রায় ৫৪ শতাংশ।

অন্যদিকে, গত গত ১৪ ফেব্রুয়ারি ইউনিয়ন ক্যাপিটালের ক্লোজি দাম ছিল ১৩ টাকা ২০ পয়সা। তারপর থেকে এই শেয়ারটিরও ধারাবাহিক পতন হয়। আজ ক্লোজিং হয়েছে ৯ পয়সায়। এই সময়ের মধ্যে শেয়ারটির দাম কমেছে ৩২ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ