1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

পদ্মা ব্যাংকের সঙ্গে একীভূত হওয়া নিয়ে এক্সিম ব্যাংকের মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ

  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪

এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে পদ্মা ব্যাংক—এই ঘোষণা দিয়ে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করেছে এক্সিম ব্যাংক। বলেছে, ১৪ মার্চ এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ১৮৭তম বৈঠকে পদ্মা ব্যাংককে এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত হয়েছে।

এক্সিম ব্যাংকের কোম্পানি সচিব মো. মনিরুল ইসলাম স্বাক্ষরিত মূল্য সংবেদনশীল তথ্যসংবলিত নোটিশে বলা হয়েছে, নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনসহ সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে এই একীভূতকরণ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

ব্যাংক দুটি একীভূত হওয়ার লক্ষ্যে আগামীকাল সোমবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করবে বলে কথা রয়েছে। বাংলাদেশ ব্যাংকে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

৪ মার্চ ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে গভর্নর আব্দুর রউফ তালুকদার জানান, চলতি বছরের মধ্যে ৭ থেকে ১০টি দুর্বল ব্যাংককে সবল বা ভালো ব্যাংকের সঙ্গে একীভূত করা হতে পারে। এ সময়ের মধ্যে দুর্বল ব্যাংকগুলো নিজেদের ইচ্ছায় একীভূত না হলে আগামী বছর থেকে তাদের চাপ দিয়ে একীভূত করা হবে।

এর ১০ দিনের মধ্যেই জানা গেল, সংকটগ্রস্ত পদ্মা ব্যাংক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে। বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, ভালো ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত কার্যক্রম সম্পন্ন করতে শিগগিরই নীতিমালা করা হবে। সেই নীতিমালার আওতায় একীভূত হওয়ার কার্যক্রম সম্পন্ন হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪