1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

কুষ্টিয়াবাসীর জন্য সরকারি চাকরি, ১৬তম গ্রেডে পদ ৩১

  • আপডেট সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

কুষ্টিয়া জেলা রাজস্ব প্রশাসনের আওতাধীন রাজস্ব শাখা, ভূমি অধিগ্রহণ শাখা ও উপজেলা ভূমি অফিসে একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই প্রতিষ্ঠানে ছয় ক্যাটাগরির পদে ১৬তম গ্রেডে ৩১ জনকে অস্থায়ীভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। কুষ্টিয়া জেলার স্থায়ী বাসিন্দারা এসব পদে আবেদন করতে পারবেন। আগ্রহীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: নাজির কাম ক্যাশিয়ারপদসংখ্যা:যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।বেতন স্কেল: ৯,৩০০–২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)

২. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকপদসংখ্যা:যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. পদের নাম: সার্টিফিকেট পেশকারপদসংখ্যা:যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: সার্টিফিকেট সহকারীপদসংখ্যা:যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৫. পদের নাম: ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারীপদসংখ্যা:যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: মিউটেশন কাম সার্টিফিকেট সহকারীপদসংখ্যা:যোগ্যতা: অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএসহ এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ থাকতে হবে।বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা

১৮ এপ্রিল ২০২৪ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান বা প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবেনির্ধারিত আবেদন ফরম জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়ার রাজস্ব শাখা থেকে অথবা জেলা তথ্য বাতায়নের ওয়েবসাইটের নোটিশ বোর্ড থেকে সংগ্রহ করা যাবে। এ ছাড়া কুষ্টিয়া জেলার প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে আবেদন ফরম ডাউনলোড করা যাবে। ডাউনলোড করা ফরম স্বহস্তে পূরণ করে সভাপতি, বিভাগীয় বাছাই কমিটি, খুলনা ও বিভাগীয় কমিশনার, খুলনাকে সম্বোধন করে ডাকযোগে পাঠাতে হবে।আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা তিন কপি রঙিন ছবি; দুই কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি; সংশ্লিষ্ট সিটি করপোরেশন কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র; সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সনদপত্রের ফটোকপিসহ কম্পিউটার টাইপিংয়ের সনদপত্রের ফটোকপি ও চারিত্রিক সনদপত্র (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক নামযুক্ত সিল দ্বারা সত্যায়িত) সংযুক্ত করতে হবে। খামের ওপর মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানাসংবলিত ১০ টাকার ডাকটিকিট লাগানো একটি ১০ ইঞ্চি বাই সাড়ে ৪ ইঞ্চি ফেরত খাম আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদন ফিট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ১-৪৬৪১-০০০১-২০৩১ এই কোড নম্বরে ২০০ টাকা জমা দিয়ে ট্রেজারি চালানের মূলকপি (প্রথম কপি) আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: জেলা প্রশাসক, জেলা প্রশাসকের কার্যালয়, কুষ্টিয়া।

আবেদনের শেষ সময়: ১৮ এপ্রিল, ২০২৪।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪
  • সূচকের পতনে চলছে লেনদেন

  • ১৬ অক্টোবর ২০২৪