1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

দুই কোম্পানির ৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন

  • আপডেট সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
bsec

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) দুই কোম্পানির জন্য ৪০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে। কোম্পানি দুটির মধ্যে প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসির আড়াইশ কোটি টাকা ও র‍্যানকন মোটরবাইকস লিমিটেডের দেড়শ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯০১তম কমিশন সভায় বন্ড দুটির অনুমোদন দেয়া হয়।

বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্যারামাউন্ট টেক্সটাইলের আড়াইশ কোটি টাকা অভিহিত মূল্যের বন্ডটি অরূপান্তরযোগ্য, হস্তান্তরযোগ্য ও পুরোপুরি অবসায়নযোগ্য। এটি আনসিকিউরড জিরো-কুপন বন্ড, যার ডিসকাউন্ট রেট ৯-১২ শতাংশ। এটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। বন্ডটি ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে প্যারামাউন্ট টেক্সটাইল আর্থিক খরচ কমিয়ে ব্যবসায় সম্প্রসারণে ব্যবহার করবে।

বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে এনডিবি ক্যাপিটাল লিমিটেড। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

অন্যদিকে র‍্যানকন মোটরবাইকসের দেড়শ কোটি টাকা মূল্যের বন্ডটি আনসিকিউরড, অরূপান্তরযোগ্য ও পুরোপুরি অবসায়নযোগ্য জিরো কুপন। এর অভিহিত মূল্য ২০৮ কোটি ১৭ লাখ টাকা এবং ডিসকাউন্ট রেট ১২-১১ শতাংশ। এটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক লাখ টাকা। উল্লেখ্য, এ বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি বিদ্যমান ব্যাংক ঋণের কিছু অংশ পুনঃঅর্থায়ন করার পরিকল্পনা করছে।

বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে কমিউনিটি ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। এছাড়া বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪