1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

শেয়ারবাজার পতনের নেপথ্যে চার মেগা কোম্পানি

  • আপডেট সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৪ সেপ্টেম্বর) সূচকের পতন দিয়ে লেনদেন শুরু হয়। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইর) প্রধান সূচক কমেছে প্রায় ২৯ পয়েন্ট। শেয়ারবাজারের এমন পতনের পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে চার মেগা কোম্পানি। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে রয়েছে সী পার্ল রিসোর্ট, ইউনিক হোটেল, সোনালী পেপার এবং ইস্টার্ন হাউজিং লিমিটেড। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে আজ সী পার্ল রিসোর্টের শেয়ারদর কমেছে ৩.৫২ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.৫৬ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮৩ টাকা ৪০ পয়সায়।

আজ সূচক পতনে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট। আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ৩.৪৬ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.৩৬ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭ টাকায়।

আজ সূচক পতনে তৃতীয় অবস্থানে উঠে এসেছে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ২.৬৯ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ১.১৫ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৫৪ টাকা ১০ পয়সায়।

আজ সূচক পতনে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ইস্টার্ন হাউজিং লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ৪.৯২ শতাংশ। এরই ফলে আজ সূচক পতনে কোম্পানিটির দায় ছিল ০.৯২ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৮ টাকা ৬০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪