1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

বিপরীতমূখী অবস্থানে দেশের দুই শেয়ারবাজার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২২ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সাথে বেড়েছে লেনদেনও। পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে আজ সিএসইতে কমেছে লেনদেনের পরিমান। অর্থাৎ লেনদেনে আজ দেশের দুই শেয়ারবাজার বিপরীতমূখী অবস্থানে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৬৭ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩ টির, দর কমেছে ৭৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৯০টির।

ডিএসইতে ৭৮৫কোটি ৮৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫৫ কোটি ৭০ লাখ টাকা বেশি। এর আগেরদিন লেনদেন হয়েছিল ৬৩০ কোটি ১৭ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২৮ পয়েন্টে। সিএসইতে ১৯৮ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৪ টির দর বেড়েছে, কমেছে ৩৮ টির এবং ৮৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৩০ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪