1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

৬ কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩

বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি ছয়টির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি ছয়টির মধ্যে রয়েছে পেপার প্রসেসর, তশরিফা ইন্ডাস্ট্রিজ, ট্রাস্ট ইসলামী লাইফ, আরএসআরএম স্টিল, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স এবং মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি ছয়টির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি ছয়টির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি ছয়টির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি ছয়টির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

পেপার প্রসেসর: গত ৩০ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর ছিল ২০০ টাকা ৭০ পয়সা। আজ ১৪ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ২৯০ টাকা ৪০ পয়সায় । অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮৯ টাকা ৭০ বা ৪৫ শতাংশ।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: গত ২২ মে কোম্পানিটির শেয়ার দর ছিল ২৫ টাকা ১০ পয়সা। গত ১১ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ২৯ টাকা ১০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪ টাকা বা ১৬ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৬ টাকা ২০ পয়সায়।

ট্রাস্ট ইসলামী লাইফ: গত ১১ মে কোম্পানিটির শেয়ার দর ছিল ১১ টাকা। আজ ১২ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৮২ টাকা ৫০ পয়সায় । অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭১ টাকা ৫০ বা ৬৫০ শতাংশ।

আরএসআরএম স্টিল: গত ০৬ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ২০ টাকা ২০ পয়সা। গত ১১ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ২৩ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩ টাকা ১০ বা ১৫ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২ টাকায়।

প্রাইম লাইফ: গত ০৬ জুন কোম্পানিটির শেয়ার দর ছিল ৬৬ টাকা ৬০ পয়সা। গত ০৮ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৭৮ টাকায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১ টাকা ৪০ বা ১৭ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৪ টাকা ২০ পয়সায়।

মেঘনা পেট: গত ১৮ মে ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর ছিল ২৮ টাকা ৫০ পয়সায়। আর ৩১ মে ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৯ টাকা ২০ পয়সায়। মাত্র নয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ২০ টাকা ৭০ পয়সা বা ৭৩ শতাংশ বেড়েছে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৯ টাকা ৩০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪