1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

শেয়ারবাজার পতনের নেপথ্যে যারা

  • আপডেট সময় : রবিবার, ১১ জুন, ২০২৩
dse cse poton

আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১১ জুন) দিনের প্রথম দিকেই সূচকের পতন দিয়ে লেনদেন শুরু হয়। দিনশেষেও সেই অব্যাহত থাকে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইর) প্রধান সূচক কমেছে ১১ পয়েন্টের বেশি। শেয়ারবাজারের এমন পতনের পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছে চার কোম্পানি। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে রয়েছে লাফার্জহোলসিম, রূপালী লাইফ, ডেল্টা লাইফ এবং এনসিসি ব্যাংক লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে আজ লাফার্জহোলসিমের শেয়ারদর কমেছে ১ টাকা ৭৫ পয়সা বা ২.৭৫ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ৬৯ টাকা। আজ ক্লোজিং হয়েছে ৬৭ টাকা। এতে করে সূচকের পতনে আজ কোম্পানিটির দায় ৩.৫৫ পয়েন্ট।

ডেল্টা লাইফের শেয়ারদর কমেছে ৬ টাকা ৪০ পয়সা বা ৪.০৪ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ১৫৮ টাকা ৬০ পয়সা। আজ ক্লোজিং হয়েছে ১৫২ টাকা ২০ পয়সা। এরই ফলে সূচকের পতন আজ কোম্পানিটির দায় ছিল ১.২৮ পয়েন্ট।

এনসিসি ব্যাংকের শেয়ারদর কমেছে ৭০ পয়সা বা ৫.০৭ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ১৩ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং হয়েছে ১৩ টাকা ১০ পয়সায়। এরই ফলে সূচকের পতন আজ কোম্পানিটির দায় ১.১৯ পয়েন্ট।

এছাড়াও, রূপালী লাইফের শেয়ারদর কমেছে ২০ টাকা ৯০ পয়সা বা ৮.৭৩ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ২৩৯ টাকা ৫০ পয়সা। আজ ক্লোজিং হয়েছে ২৩৮ টাকা ৯০ পয়সায়। এরই ফলে সূচকের পতন আজ কোম্পানিটির দায় ১.০১ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪