1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

এক নজরে ১০ কোম্পানির ইপিএস

  • আপডেট সময় : শুক্রবার, ২ জুন, ২০২৩
eps

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ১০ কোম্পানি প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) এবং তিন প্রান্তিকের (জুলাই’২২-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভা শেষে ইপিএসের তথ্য প্রকাশ করা হয়েছে। এই ১০ কোম্পানির মধ্যে রয়েছে রূপালী ব্যাংক, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, লুব রেফ বাংলাদেশ, স্যালভো কেমিক্যাল, এএফসি এগ্রো, অ্যাসোসিয়েট অক্সিজেন, ইন্দো বাংলা ফার্মা, একটিভ ফাইন এবং আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড।

রূপালী ব্যাংক: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ২১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৩৬ টাকা ৭৭ পয়সা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩০ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ২৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৩ টাকা ৯৯ পয়সা।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৫০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১১ টাকা ৭১ পয়সা।

লুব রেফ বাংলাদেশ: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪১ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৮ টাকা ৩৭ পয়সা।

স্যালভো কেমিক্যাল: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৪ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৪ টাকা ৭৯ পয়সা।

এএফসি এগ্রো: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০১ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ০৫ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ৩৯ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ৩৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৮ টাকা ৩৩ পয়সা।

অ্যাসোসিয়েট অক্সিজেন: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪৬ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ১ টাকা ২৬ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা।

ইন্দো বাংলা ফার্মা: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০১ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১২ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ১০ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ৬২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৩ টাকা ৯৯ পয়সা।

একটিভ ফাইন: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ০৪ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ১২ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ২৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ১৭ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৭ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) ইপিএস হয়েছে ৩ টাকা ২৬ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৭৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৪ টাকা ১৪ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ