1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

ঝলক দেখালো বিমা খাত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
Insurance

শেয়ারবাজারে তালিকাভুক্ত ২০টি খাতের মধ্যে অন্যতম বিমা খাত। এই খাতে তালিকাভুক্ত ৫৪টি কোম্পানির মধ্যে আজ শেয়ারদর বেড়েছে ৫১টি কোম্পানির। বাকি তিনটি কোম্পানির শেয়ারদর ছিলো অপরিবর্তিত। এতে করে বিমা খাত আজ শেয়ারবাজারে ঝলক দেখিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ লেনদেনেও বিমা খাত আধিপত্য দেখিয়েছে। আজ বিমা খাতে মোট লেনদেনে হয়েছে ৩২৯ কোটি টাকা। যা ডিএসইর মোট লেনদেনের ৩৩.৬৬ শতাংশ। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬ কোটি ৫৬ লাখ টাকা।

আজ জীবন বিমা খাতের খাতে ১৩টি বা ৯২.৮৬ শতাংশ কোম্পানির শেয়ারদর বেড়েছে। আর শেয়ারদর অপরিবর্তিত রয়েছে মাত্র একটি কোম্পানির। আজ এই খাতে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন হয়েছে ২০৩ কোটি ৯০ লাখ টারার। যা ডিএসইর মোট লেনদেনের ২০.৮৬ শতাংশ। এতে করে আজ জীবন বিমা খাত লেনদেনেও সবগুলো খাতের উপরে অবস্থান করছে।

অন্যদিকে, সাধারণ বিমা খাতের খাতে ৩৮টি বা ৯৫ শতাংশ কোম্পানির শেয়ারদর বেড়েছে। আর শেয়ারদর অপরিবর্তিত রয়েছে দুইটি কোম্পানির। আজ এই খাতে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন হয়েছে ১২৫ কোটি ২০ লাখ টারার। যা ডিএসইর মোট লেনদেনের ১২.৮১ শতাংশ। এতে করে আজ জীবন বিমা খাত লেনদেনে দ্বিতীয় স্থানে অবস্থান করছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ