1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

টানা ৫ কার্যদিবস লাফিয়ে শেয়ারটির দর বাড়লো ১২৫ টাকা

  • আপডেট সময় : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
share-

পুঁজিবাজারে সিমেন্ট খাতে তালিকাভুক্ত হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেডের প্রতি শেয়ারের দর গত পাঁচ কার্যদিবসে বেড়েছে ১২৫ টাকা বা ১২৪ টাকা ৭০ পয়সা। কোম্পানিটি আজ দর বাড়ার দশ শীর্ষ কোম্পানির প্রথমে ছিল।

ডিএসই সূত্রে জানা যায়, আজ রোববার শেয়ারটির দর ৫৬ টাকা বা ২২.৬০ শতাংশ বেড়ে ৩০৩ টাকা ৮০ পয়সায় ওঠেছে। অথব পাঁচ কার্যদিবস আগেও শেয়ারটি ফ্লোর প্রাইস ১৭৯ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। গত ১৮ এপ্রিল থেকে দর বাড়া শুরু হয়। যা টাকা ৫ কার্যদিবস বাড়লো।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে হাইডেলবার্গ সিমেন্ট-এর প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ`২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮৫ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির লোকসান ছিল ২ টাকা ৯৭ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬৬ টাকা ৯১ পয়সা।

বাজার সংশ্লিষ্টরা মনে করেন, লোকসান থেকে মুনাফায় আসার খবরে অনেক বিনিয়োগকারীর এ কোম্পানির শেয়ারে বিনিয়োগে আকৃষ্ট হয়েছেন। এজন্যই শেয়ারটির দর হু হু করে বেড়ে থাকতে পারে। তবে অতিমূল্যায়িত দরে এ শেয়ারে বিনিয়োগ করলে ঝুঁকিও রয়েছে।

আজ টপনেট গেইনার তালিকার অন্য কোম্পানির মধ্যে রয়েছে- ক্রাউন সিমেন্ট, হাক্কানী পাল্প, ইস্টার্ন হাউজিং, সিনোবাংলা, রহিমা ফুড, ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স, মিডল্যান্ড ব্যাংক, যমুনা ব্যাংক ও ইউনিয়ন ইন্স্যুরেন্স।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ