1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১২:৩১ অপরাহ্ন

স্পট মার্কেটে যাচ্ছে রহিমা ফুড

  • আপডেট সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

নির্ধারিত রেকর্ড ডেটের আগে আগামীকাল ও সোমবার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড করপোরেশন লিমিটেডের। এ সময়ে কোম্পানিটির ব্লক মার্কেটের লেনদেনও স্পট সেটলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পত্তি করা হবে। মঙ্গলবার রেকর্ড ডেট-সংক্রান্ত কারণে কোম্পানিটির লেনদেন বন্ধ থাকবে। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে পরিচালক ও সহযোগী কোম্পানি বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে রহিমা ফুড করপোরেশনের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ২৯ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট মঙ্গলবার।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৭ পয়সা। পরিচালন কার্যক্রম বৃদ্ধির কারণে সর্বশেষ হিসাব বছরে ইপিএস বেড়েছে বলে জানিয়েছে কোম্পানিটি। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৯ টাকা ৫৩ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ৯ টাকা ২৯ পয়সায়।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ৭ পয়সা। যেখানে আগের হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল ১ টাকা ২০ পয়সা।

এদিকে চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) রহিমা ফুডের ইপিএস হয়েছে ২১ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ